ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৫৩:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভারতীয় সেনা প্রধান ৩১ মার্চ ঢাকা সফরে আসছেন

| ১৫ চৈত্র ১৪২৩ | Wednesday, March 29, 2017

Image result for ভারতের সেনা বাহিনী প্রধান

ঢাকা: ভারতের সেনা বাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হকের আমন্ত্রনে তিন দিনের সফরে আগামী ৩১ মার্চ ঢাকায় আসছেন।

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, বাংলাদেশ ও ভারতের মধ্যকার চলমান উচ্চপর্যায়ের মতবিনিময়ের অংশ হিসাবে তিনি ঢাকা সফরে আসছেন।
বাংলাদেশ সেনা বাহিনী প্রধান হক ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে সর্বশেষ ভারত সফর করেন। বিমান বাহিনী প্রধান ও নৌ-বাহিনী প্রধান ২০১৬ সালে সর্বশেষ ভারত সফর করেন। ভারতের বিমান বাহিনী প্রধান ও নৌ-বাহিনী প্রধানগনও ২০১৬ সালে সর্বশেষ বাংলাদেশ সফর করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভারতের সেনা বাহিনী প্রধান দু’দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের গুরুত্ব বিবেচনা করে তিনি প্রথমে বাংলাদেশ সফর করার সিদ্ধান্ত নেন। গত ১ জানুয়ারি সেনা প্রধান হিসাবে নিয়োগ লাভের পর এটি তাঁর প্রথম বিদেশ সফর। এরপর তিনি নেপাল সফর করবেন।
ভারতীয় সেনা প্রধানের সফর সঙ্গি হিসাবে তার পত্নী মধুলিকা রাওয়াত এবং চার সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছেন। ঢাকা সফরকালে ভারতের এই সেনা প্রতিনিধি দলটি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এবং সিনিয়র সেনা কর্মকর্তাদের সঙ্গেও সাক্ষাৎ করবেন।
জেনারেল রাওয়াত মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে শিক্ষার্থী সেনা কর্মকর্তাদের এক অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।
ভারতের সেনা প্রধান বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ে তার ঐতিহাসিক মুহূর্তগুলো শেয়ার করবেন। তার ব্যাটালিয়ন ৫/১১ জিআর বাংলাদেশের উত্তরাঞ্চলে যুদ্ধ করেছে। বাংলাদেশ সফরকালে সে সকল যুদ্ধ ক্