ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:০২:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভাবগাম্ভীর্যে পবিত্র লাইলাতুল কদর পালিত

| ১০ আষাঢ় ১৪২৪ | Saturday, June 24, 2017

ভাবগাম্ভীর্যে পবিত্র লাইলাতুল কদর পালিত

যথাযথ পবিত্রতা, মর্যাদা ও ধরমীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে রাত জেগে ইবাদত বন্দেগির মধ্য দিয়ে বৃহস্পতিবার (২২ জুন) পবিত্র লাইলাতুল কদর পালন করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা। দেশের প্রতিটি মসজিদেই আখেরি মোনাজাতে দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি এবং বিশ্ব মুসলিম উম্মাহর জন্য শান্তি কামনা করা হয়।

২৬ রমজান দিবাগত রাত ছিল লাইলাতুল কদর। হাজার মাসের চেয়ে শ্রেষ্ঠ ও পুণ্যময় এ রজনীতে ইবাদত বন্দেগির জন্য ইফতার ও মাগরিবের নামাজ শেষে ধর্মপ্রাণ মুসলমানগণ মসজিদগুলোতে জমায়েত হতে শুরু করেন। মুসলিম নারীরা ঘরে ঘরে এ রাতের ইবাদতে মশগুল থাকেন।

মুসলমানদের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের বিশেষ রহমত এবং অনুগ্রহের রজনী হচ্ছে লাইলাতুল কদর। রমজান মাসের এ রজনীতেই মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের প্রতি পবিত্র কোরআন নাজিল শুরু হয়েছিল। এ রাতের ইবাদত বন্দেগিকে নাজাতের উছিলা এবং হাজার মাসের ইবাদতের চাইতে উত্তম বলে পবিত্র কোরআনে বর্ণিত হয়েছে।

নবী করীম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এ রাতে নিজে ইবাদতে মশগুল থাকতেন এবং তাঁর সাহাবিদেরও বেশি বেশি ইবাদত করার নির্দেশ দিতেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের প্রতিটি মসজিদে বিপুলসংখ্যক মুসল্লি জমায়েত হয়ে রাতভর ইবাদত বন্দেগি করেন। কবরস্থানে জিয়ারতকারীদের ভিড় ছিল সারারাতই।