ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:২৪:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভাতা চালু হওয়ায় বৈশাখ উৎসব সার্বজনীনতা লাভ করেছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

| ২ বৈশাখ ১৪২৪ | Saturday, April 15, 2017

গাজীপুর: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য পয়লা বৈশাখ আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশাখী ভাতা চালু করায় এটা আজ এই উৎসব সার্বজনীনতার স্বীকৃতি লাভ করেছে।
শুক্রবার সকালে জয়দেবপুর চান্দনা চৌরাস্তা উচ্চবিদ্যালয় মাঠে এক বৈশাখী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
পয়লা বৈশাখ-১৪২৪ বরণ উপলক্ষে গাজীপুর সোসাইটির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট শফিকুল ইসলাম বাবুল। সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা হুমায়ুন হিমুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ মহসিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ এম এ বারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোকসেদুল আলম, সাংবাদিক আতাউর রহমান, বিশিষ্ট সমাজসেবক আবদুস সাত্তার মিয়া ও সুবীর চক্রবর্তী।
মন্ত্রী মোজাম্মেল হক বলেন, বাঙালি জাতীয়তাবাদের চেতনায় মহান মুক্তিযুদ্ধের আদর্শে বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত হয়েছে। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য আন্তর্জাতিকভাবে ক্রমেই স্বীকৃত হয়ে দেশ আজ একটি উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করছে।