ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:১৯:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ব্রাহ্মণবাড়িয়ার মিছিল নিয়ে ছয় মন্দিরে হামলা, বহু বাড়ি ভাঙচুর

| ১৬ কার্তিক ১৪২৩ | Monday, October 31, 2016

 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মন্দিরে প্রতিমা ভাঙচুরের ছবি।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ছয় মন্দিরে হামলা ও বহু বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ রোববার সকালে ‘তৌহিদী জনতা’ মিছিল নিয়ে এই হামলা চালায়।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক ব্যক্তির আপত্তিকর একটি পোস্টকে কেন্দ্র করে এই হামলা হয়েছে।

এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ফেসবুকে পবিত্র কাবা নিয়ে ব্যাঙ্গচিত্র পোস্ট করাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। শনিবার বিকেল থেকে ওই পোস্টের প্রতিবাদে নাসিরনগর উপজেলায় বিক্ষোভ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রসরাজ দাস (৩০) নামের এক যুবকের শাস্তির দাবি জানায় উপজেলার বিভিন্ন ইসলামী সংগঠন ও ‘বিক্ষুব্ধ জনতা’। তারা ওই যুবকের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে সরাইল-নাসিরনগর-লাখাই সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করে। এ ঘটনায় পুলিশ শনিবার সন্ধ্যায় রসরাজকে আটকও করে।

পুলিশ আটক করার আগেই শনিবার সকালে ফেসবুকে আগের পোস্টগুলো মুছে ফেলেন রসরাজ দাস। সে সময় তিনি একটি পোস্ট দিয়ে জানান, কে বা কারা তাঁর আইডি হ্যাক করে পবিত্র কাবা নিয়ে অপকর্মটি করেছে।

এরই মধ্যে আজ রোববার সকালে আটক ওই যুবকের ফাঁসির দাবিতে নাসিরনগরে স্থানীয় ‘তৌহিদী জনতার’ উদ্যোগে একটি মিছিল বের হয়। ওই মিছিল থেকেই হিন্দু সম্প্রদায়ের বেশ কয়েকটি বাড়িঘর ও ছয়টি মন্দিরের প্রতিমা ভাঙচুর করে। ভাঙচুরের ঘটনায় পুলিশ ছয়জনকে আটক করেছে।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান বলেন, ‘উসকানির ঘটনাকে কেন্দ্র করে নাসিরনগরে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থলে দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব ও দুই শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’