ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:২৭:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বিমানের নতুন এয়ারক্রাফট ‘ময়ূরপঙ্খী’ ঢাকায়

| ১৪ পৌষ ১৪২২ | Monday, December 28, 2015

Biman-New-Aircraftনিউজডেস্ক :: বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ষষ্ঠ বোয়িং ৭৩৭-৮০০ ‘ময়ূরপঙ্খী’ যুক্ত হয়েছে। সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্র থেকে স্থানীয় সময় দুপুর ২টা ১০ মিনিটে ‘ময়ূরপঙ্খী’ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। ‘ময়ূরপঙ্খী’কে নিয়ে বিমান বাংলাদেশের বহরে নিজস্ব বোয়িংয়ের সংখ্যা দাঁড়িয়েছে ছয়টি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস থেকে জানানো হয়েছে, উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে ক্রমান্বয়ে বন্ধ হয়ে যাওয়া রুটসহ অন্যান্য নতুন রুট চালু হবে।

এর আগে ২০১১ সালে ‘পালকি’ ও ‘অরুণ আলো’ নামে বিমানের প্রথম ও দ্বিতীয় বোয়িং ৭৭৭-৩০০ ই আর বিমান বহরে যুক্ত হয়। ২০১৪ সালে ‘আকাশ প্রদীপ’ ও ‘রাঙা প্রভাত’ নামের বিমানের তৃতীয় ও চতুর্খ বোয়িং ৭৭৭-৩০০ ই আর বিমান বহরে যুক্ত হয়।

নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফ্ট কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে।

ওই চুক্তির আওতায় চারটি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ই আর, দুটি ৭৩৭-৮০০ এবং চারটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হবে। আগামী ২০১৯ সালে এবং ২০২০ সালের মধ্যে বাকি চারটি ড্রিমলাইনার বিমান বহরে যুক্ত হবে।