ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:২৯:০০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বিনা বিচারে বন্দী ৪ নারী আদালতে

| ৩ মাঘ ১৪২৩ | Monday, January 16, 2017

বিনা বিচারে বন্দী ৪ নারী আদালতে

 

বিনা বিচারে দীর্ঘদিন কারাগারে আটক চার নারীকে আদালতে হাজির করা হয়েছে। সোমবার সকাল ১০টায় গাজীপুরের কাশিমপুর কারা কর্তৃপক্ষ তাদের আদালতে হাজির করে।

 

গত ৩০ নভেম্বর হাইকোর্ট ঐ চার নারী বন্দীকে হাইকোর্টে হাজিরের জন্য কাশিমপুর কারাগার কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

 

একই সঙ্গে কেন তাদের জামিন দেয়া হবে না এই মর্মে রুল জারি করে।

 

চারটি হত্যা মামলায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের শাহনাজ বেগম ২০০৮ সালের ১৬ সেপ্টেম্বর, একই জেলার সুমি আক্তার রেশমা ২০০৯ সালের ১৫ জানুয়ারি এবং ঐ বছরের ২১ মে গাজীপুরের রাজিয়া সুলতানা ও ২১ নভেম্বর ময়মনসিংহের রাণী ওরফে নূপুর কারাগারে যান। এরপর থেকে এসব মামলায় তাদেরকে ৫০-৭৬ বার আদালতে হাজির করা হয়েছে। কিন্তু আজ অবধি এসব মামলার বিচার কার্যক্রম শেষ হয়নি। বিচার শেষ না হওয়ায় প্রায় আট বছর ধরে তারা কারাগারে বিনা বিচারে বন্দী রয়েছে।

 

সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড কমিটির নিজস্ব অনুসন্ধানের ভিত্তিতে এই চার বন্দীর বিনা বিচারের আটক থাকার তথ্য আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা। শুনানি শেষে হাইকোর্ট উপরিউক্ত আদেশ দেয়।