ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:১৯:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর দুই খুনিকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত

| ১ ভাদ্র ১৪২৩ | Tuesday, August 16, 2016

Anisul-haque20160816163035

অনলাইন ডেস্ক: বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর দুই খুনিকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে রাজধানীর নিবন্ধন পরিদফতর প্রাঙ্গণে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ শোকসভার আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দুই খুনির একজন এসপিএম নূর কানাডায় পালিয়ে আছেন। কিন্তু কানাডা আইনের মাধ্যমে তাদের দেশের মৃত্যুদণ্ড তুলে দিয়েছে। মৃত্যুদণ্ড দেওয়া হবে এমন অপরাধী সে দেশে গেলে তাদের ফেরত পাঠাবে না। আমরা এ আইনের প্যাঁচে পড়ে গেছি। তবে তাকে ফেরত আনার চেষ্টা অব্যাহত।

তিনি বলেন, আরেকজন খুনি রাশেদ চৌধুরী আমেরিকায়। আমরা যেভাবেই পারি বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে যে রায় আদলাদত দিয়েছেন সেই রায় কার্যকর করবো।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ প্রতিষ্ঠা করতে গেলে অন্য কোথাও যেতে হবে না, শুধু সংবিধানে কি লেখা আছে সেটা পড়লেই আমরা বুঝতে পারি শেখ মুজিবুর রহমান কি চেয়েছিলেন। তার জীবন আমাদের শেখায় ভালোবাসা কি জিনিস। তিনি বাংলাদেশের মানুষকে ভালোবাসতেন। এই ভালোবাসার দুর্বলতা তাকে মৃত্যুর হাতে ঠেলে দেয়।

‘বঙ্গবন্ধু সিদ্ধান্ত নিয়েছিলেন সোনার বাংলা গড়বেন, তিনি যদি জীবিত থাকতেন তাহলে অনেক আগেই সোনার বাংলা হতো। খুনিরা বোঝেনি কবরে শুয়ে থাকলেও এই বাংলা সোনার বাংলা হবেই।’ বলেন আনিসুল হক।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর পরিবার আমাদের সারা জীবনের জন্য ঋণী করে গেছে। তার সোনার বাংলা গড়েই তার ঋণ শোধ করতে হবে।

আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহীদুল হক, নিবন্ধন পরিদফতরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, যুগ্ম সচিব গোলাম সারওয়ার প্রমুখ।