ঢাকা, মে ৮, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৫৭:০৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাসস-এর এমডি পদে আরো তিন বছরের জন্য নিয়োগ পেলেন আবুল কালাম আজাদ

| ২৬ মাঘ ১৪২৩ | Wednesday, February 8, 2017

ঢাকা: সরকার বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে আবুল কালাম আজাদের নিয়োগের মেয়াদ আরো তিন বছরের জন্য বৃদ্ধি করেছে।
মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ খবর জানিয়ে বলা হয়, সরকার তাঁর নিয়োগ আরো তিন বছরের জন্য বৃদ্ধি করেছে।
সাংবাদিক আবুল কালাম আজাদ ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে সচিবের পদমর্যাদায় এই জাতীয় সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে নিয়োগ পান। তিনি ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার পদে দায়িত্ব পালন করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি ২০০২ সালে ওয়াশিংটন থেকে দেশে ফিরে এসে আওয়ামী লীগ সভাপতি এবং সংসদে বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে যোগ দেন।
আবুল কালাম আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে সাংবাদিক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র নির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র মহাসচিব ও সভাপতি ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালে তিনি বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ছিলেন। এ ছাড়া তিনি ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় ১১-দলীয় ছাত্র সংগ্রাম পরিষদের ঢাকা বিভাগের কোষাধ্যক্ষ ছিলেন।
আবুল কালাম আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও সিনেট সদস্য ছিলেন। তিনি ইতোপূর্বে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) পরিচালনা বোর্ড এবং প্রেস কাউন্সিলের সিন্ডিকেট সদস্য ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত রয়েছেন।
এ ছাড়াও তিনি বঙ্গবন্ধু পরিষদের জাতীয় কমিটির সদস্য এবং পরিষদের মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি।