ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৪৯:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাদশার অতিথি হয়ে হজ করবেন ৯০ দেশের ১৩০০ জন

| ৪ আষাঢ় ১৪৩০ | Sunday, June 18, 2023

 

cats

পবিত্র দুই মসজিদের খাদেম বাদশাহ সালমান

দেশটির ইসলামিক অ্যাফেয়ার্স, কল অ্যান্ড গাইডেন্স মন্ত্রী শেখ ড. আব্দুল লতিফ আল-শেখ বলেন, ইসলামিক বিশ্বের সঙ্গে সম্পোর্ক উন্নয়নে যে প্রচেষ্টা রাজতন্ত্র করে থাকে, এটি তারই প্রতিফলন। বাদশাহ সালমানের নির্দেশনায় সৌদি আরব ইসলাম ও মুসলমানদের সেবায় যে বার্তা দিচ্ছে, এতে বিশ্বের জনগণের মধ্যে ইসলামী ঐক্যের বন্ধন আরও গভীর হচ্ছে।

সৌদি প্রেস এজেন্সিকে আল-শেখ বলেন, এই অসাধারণ আয়োজন, প্রতি বছর সৌদি সরকারের অর্থায়নে করা হয়। এর মাধ্যমে বিশ্বের হাজার খানেক মুসলিম হজ করার সুযোগ পেয়ে থাকেন। এই সুসংগঠিত ব্যবস্থায় তাদের সর্বোচ্চ সেবা প্রদান করা হয়।

এদিকে চলতি মাসের শুরুতে এক হাজার ফিলিস্তিনি হজযাত্রীর জন্য এ বছরের হজ পালনের ব্যবস্থা করার নির্দেশ দেন বাদশাহ সালমান।

যেসব দেশের মুসলিমরা বাদশার অতিথি হয়ে হজ পালনের সুযোগ পেয়েছেন তাদের বিষয়ে সংশ্লিষ্ট দেশের দূতাবাস এবং ধর্মীয় সংস্থাগুলোর সঙ্গে কাজ করছে সৌদি সরকার। ভিসা প্রদান, হজ করতে আসা এবং হজ করে নিজ দেশে ফিরে যাওয়ার আগ পর্যন্ত পুরো বিষয়টির সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

অপরদিকে, সেনেগাল থেকে সুযোগ পাওয়া হজযাত্রীদের প্রথম দলের মোট ৫৫৪ জন মক্কায় পৌঁছেছেন। সেনেগালের হজ অ্যাফেয়ার্স অফিসের কর্মকর্তারা এই দেওয়া সুযোগ-সুবিধার জন্য সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।