ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:৩৬:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বাংলায় রায় দেওয়ার উদ্যোগ নেওয়া হবে : প্রধান বিচারপতি

| ৯ ফাল্গুন ১৪২৩ | Tuesday, February 21, 2017

প্রধান বিচারপতি এর চিত্র ফলাফলআদালতে বাংলা ভাষায় রায় লেখা চালু না হওয়ায় দুঃখ প্রকাশ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বলেছেন, শিগগিরই এ বিষয়ে একটা সমাধান বের করা যাবে।

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি এ মন্তব্য করেন।

আদালতে বাংলা ভাষায় রায় লেখার বিষয়টি বিভিন্ন সময়ে আলোচিত হয়েছে। এ নিয়ে ১ ফেব্রুয়ারি সকালে সুপ্রিম কোর্টে সুরেন্দ্র কুমার সিনহা বলেন, এরই মধ্যে হাইকোর্টের অনেক বিচারপতি বাংলায় রায় দিয়েছেন। বাংলায় রায় দিতে হলে আইনজীবীদের সহযোগিতা করতে হবে।

আজ সকালে প্রধান বিচারপতি সাংবাদিকদের বলেন, ‘আমরা অপারগ, দুঃখিত আমরা। আমি মর্মাহত। আমার জীবনের কোনো দিন আমি পরাজিত হইনি। একটা জায়গায় আমি পারিনি। কোর্টে (আদালতে) বাংলা ভাষা চালু করা।’

‘সেটা কেন, প্রকাশ করেছি। আমি আশা করি, অচিরেই আমরা একটা সফটওয়্যার উদ্ভাবন করতে পারব। তাহলে সবগুলা রায় বাংলায় হবে।’