ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৫২:১২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশ সম্পুর্ণভাবে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র: প্রধান বিচারপতি

| ২৯ ফাল্গুন ১৪২৩ | Monday, March 13, 2017

হৃদয় দেবনাথ, সিনিয়র রিপোর্টার: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বাংলাদেশ এখন সম্পুর্ণ রুপে একটি ধর্মনিরোপেক্ষ রাষ্ট্র। স্বাধীনতার পর সেটার বিচ্যুতি ঘটেছিল। কিন্তু দেশে গনতান্ত্রিক সরকার চলে আসার পরে আমাদের বিচার বিভাগ, যেসব অগনতান্ত্রিক সামরিক শাসনের বিধান রেখেছিল। এগুলোকে আমরা বাতিল করে দিয়েছি। এখন কিন্তু দেশ সম্পুর্ণভাবে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র।
শনিবার দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের জগন্নাথ দেবের আখড়া প্রাঙ্গনে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর ৫৩২ তম আভির্ভাব তিথি ও শুভ দোল পূর্ণিমা উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শ্রী শ্রী জগন্নাথ দেবের আখড়া প্রাঙ্গনে আয়োজিত ভক্তিমূলক সংঙ্গীতানুষ্ঠান শেষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারত থেকে আগত শ্রীমৎ গুরুরাজ কিশোর গোস্বামী । এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, জেলা পুলিশ সুপার মোঃ শাহজালাল, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বেরুল ইসলাম প্রমুখ, জেলা জজকোর্টের পিপি আজাদুর রহমান, এডভোকেট কিশোরী পদ দেব।