ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:২৫:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশ মাইনরিটি ওয়াচ এর চেয়ারম্যান অ্যাডঃ রবীন্দ্র ঘোষের বাড়ীতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন।

| ১৫ চৈত্র ১৪২৪ | Thursday, March 29, 2018

২৯/০৩/২০১৮ইং-সারাদেশে সংখ্যালঘু নির্যাতনসহ গত ২৫মার্চ দিবাগত রাত আনুমানিক ১টায় মোঃ লোকমান গং কর্তৃক বংলাদেশ মাইনরিটি ওয়াচ এর চেয়ারম্যান অ্যাডঃ রবীন্দ্র ঘোষের ঢাকার কামরাঙ্গীচরের বাড়ী দখলের চেষ্টা ও ঘরবাড়ী ভাংচুরের প্রতিবাদে এবং জড়ীতদের গ্রেফতারের দাবীতে সকাল ১২.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বংলাদেশ মাইনরিটি ওয়াচ মানবন্ধন ও অবস্থান কর্মসূচী পালন করে। উক্ত মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান এড. রবীন্দ্র ঘোষের সভাপতিত্ব বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার,বিসি,এইচ,আরডি’র নির্বাহী পরিচালক মাহাবুবুল হক, মানবাধিকার কর্মী গৌতম দাস , শিবুদাস মহন্ত,তন্ময় ব্যানার্জী ,চিন্ময় ব্যানার্জী,লিটন সাহাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

ঢাকায় মানবাধিকার কর্মী রবীন্দ্রনাথ ঘোষের বাড়ী ভাঙচুর

বক্তব্যকালে সংগঠনের সভাপতি এড. রবীন্দ্র ঘোষ বলেন, গণতান্ত্রিক দেশে সকল সম্প্রদায়ের সমঅধিকারের কথা থাকলেও বাস্তবে তার কোন মিল নেই। আজ আমার মত একজন আইনজীবী ও মানবাধিকার কর্মীর বাড়ীতে যদি এ ধরনের কর্মকান্ড পরিচালিত হয়  তাহলে স্বাভাবিকভাবে বোঝা যায় দেশের সংখ্যালঘু জনগোষ্ঠী ও আইন শৃংখলার কি করুন অবস্থা। তাই সরকার কে আরো সর্তকতার সাথে সারা বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনসহ এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধে জড়ালো পদক্ষেপ নিতে হবে।

সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার বলেন সারাদেশে সংখ্যালঘু নির্যাতনসহ বংলাদেশ মাইনরিটি ওয়াচ এর চেয়ারম্যান অ্যাডঃ রবীন্দ্র ঘোষের বাড়ী দখলের চেস্টা ও ঘর ভাংচুেরর সাথে জড়িতদের অভিলন্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করতে হবে করতে হবে নতুবা বৃহত্তর আন্দোলন গড়েতুলে দাবী আদায়ে বাধ্য করা হবে। সামনে নির্বাচন দেশে সকল সম্প্রদায় ভোট প্রদান করে কিন্তু নির্বাচনের আগে ও পরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন-নিপীড়ন নেমে আসে যা অত্যন্ত পরিতাপের বিষয়। তা বন্ধে সরকারকে আরো সচেষ্ট হতে হবে। যে কোনোমূল্যে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধ করতে হবে এবং তাদের অধিকার নিশ্চিত করতে সরকারের যা যা করার দরকার তা তা করতে হবে। সমমর্যাদা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। তাই সরকার তার পবিত্র দায়িত্ব পালন করবে এটাই চায় বাংলাদেশের সকল সম্প্রদায়ের সচেতন নাগরিকরা।