ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:২৪:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বাংলাদেশ ব্যাংকের অর্থ-চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ হবে ২২ সেপ্টেম্বর

| ৩ আশ্বিন ১৪২৩ | Sunday, September 18, 2016

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের (বিবি) রিজার্ভ থেকে নিউ ই্য়র্কের ফেডারেল ব্যাংকে অর্থ-চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন আগামী ২২ সেপ্টেম্বর জনসমক্ষে প্রকাশ করা হবে।
আজ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সাংবাদিকদের একথা জানিয়েছেন।
তিনি বলেন, আগামী ২২ সেপ্টেম্বর অনলাইনে এই তদন্ত প্রতিবেদন পাওয়া যাবে।
অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান বাসসকে জানান, মন্ত্রণালয়ের ব্যাংকিং ডিভিশনের ওয়েবসাইটে এই প্রতিবেদন দেয়া হবে।
গতমাসে মুহিত জানিয়েছিলেন, ২৪ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের বার্ষিক সভায় যোগদানের জন্য ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগের আগেই এই প্রতিবেদন প্রকাশ করা হবে।
তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ ফরাস উদ্দিন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন গত ৩০ মে অর্থমন্ত্রীর নিকট জমা দেন।
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি সাইবার অপরাধীচক্র বাংলাদেশ ব্যাংকের একাউন্ট থেকে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকে ১ বিলিয়নেরও বেশি মার্কিন ডলার চুরির চেষ্টা করে এবং ম্যানিলার রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনের চারটি একাউন্টে ৮১ মিলিয়ন মার্কিন ডলার পাচারে সমর্থ হয়।