ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:৩১:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির কুমিল্লা জেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

| ১৮ আষাঢ় ১৪২৩ | Saturday, July 2, 2016

গত, ০১/০৭/২০১৬ইং তারিখ রোজ শুক্রবার ১টায় কুমিল্লা টাউন হল পাঠাগারের কনফারেন্স রুমে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে সারাদেশে সংখ্যালঘু নির্যাতন রোধে করনীয় কি ? শীর্ষক এক  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে কুমিল্লার স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি সহ বিভিন্ন স্তরের প্রতিনিধিরা অংশগ্রহন করে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাইনোরিটি ওয়াচের সভাপতি এ্যাড. রবীন্দ্র ঘোষ, বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার, ডাঃ মৃত্যুঞ্জয় রায়, ডাঃ সোনালী দাস, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম দাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, মহিলা বিষয়ক সম্পাদক এ্যাড. প্রতিভা বাগচি, চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক সুবীর কান্তি সাহা, যুব মহাজোটের সহ-সভাপতি কিশোর বর্মন, ছাত্র মহাজোটের সাধারণ সম্পাদক নিহার প্রামাণিক,  নারায়ণগঞ্জ জেলা দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল ও সহ-প্রচার সম্পাদক সঞ্জিত মন্ডল।

উক্ত আলোচনায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব কুমিল্লা জেলা হিন্দু মহাজোটের সদস্য সচিব অধ্যাপক দিলীপ মজুমদার এর সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন নৃসিংহ মন্দিরের সভাপতি ও বিশিষ্ট ব্যাবসায়ী প্রদীপ সাহা  , বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রোটারিয়ান নারায়ণ দাস,কুমিল্লা মহিলা কলেজের অধ্যাপক বিধান চন্দ ,ঠিকাদার পরিমল সাহা ,সাংবাদিক তাপস কুমার সরকার, যুব মহাজোটের আহবায়ক রজত চক্রবতী, সদস্য সচিব সুমিত সরকার সহ কুমিল্লা জেলা ও উপজেলার নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বক্তাগণ বলেন যে সারাদেশে একের পর এক সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন চলছে  তাবন্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নানামুখী পদক্ষেপ গ্রহন করে এই সমস্যার সমাধান করতে হবে। এই সমস্যা বাড়তে দিলে ভবিষ্যতে সংখ্যালঘুদের উপরে আরো বড় ধরনের বিপদ নেমে আসবে।

তাই সকল সচেতন নাগরিককে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে কাজ করতে হবে। পরে কুমিল্লা জেলা হিন্দু মহাজোটের কমিটি উন্নতিকরন আলোচনায় স্থানীয়রা হিন্দু মহাজোট কে এগিয়ে নেওয়ার আশ্বাস প্রদান করেন। সাংগঠনিক সফরে কুমিল্লাজেলা পরিদর্শন ও মতবিনিময় সভা আয়োজন করায় কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলকে জেলা নেতৃবৃন্দ অভিনন্দন জানান। পরে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিয়র সভাপতি সুভাস কুমার সাহার সৌজন্যে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে গেঞ্জী বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।