ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫৪:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশ ও নেপাল সাংবাদিকরা শিগগির সফর বিনিময় করবে : ইনু

| ৫ কার্তিক ১৪২৩ | Thursday, October 20, 2016

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বাংলাদেশ ও নেপালের সাংবাদিকেরা খুব শিগগির একে অন্যের দেশ সফর করবে এবং তাদের এ সফরের মধ্য দিয়ে দু’দেশের মধ্যে যোগযোগ আরো বৃদ্ধি পাবে।
মন্ত্রী আজ বাসসকে বলেন, যোগাযোগ শুধু মাত্র ভূমিতেই হবে না, এই যোগাযোগ মিডিয়া যোগযোগ ও সফর বিনিময়ের মধ্য দিয়ে হতে পারে।
তথ্যমন্ত্রী আজ সচিবালয়ে নেপালী তথ্যমন্ত্রী সুরেন্দ্র কুমার কারকির সঙ্গে বৈঠক শেষে বাসস’র সঙ্গে আলাপকালে এ কথা বলেন।
নেপালী মন্ত্রীও একই মনোভাব ব্যক্ত করে বলেন, দু’দেশের মধ্যে ভাষাগতসহ অনেক বিষয়ে অভিন্ন মিল রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দু’দেশের মধ্যে যোগযোগ বাড়াতে হবে। দু’মন্ত্রীই বলেন, বেতার ও টেলিভিশন প্রোগ্রাম এবং সংবাদ নিয়মিত বিনিময়ে তারা নীতিগত ভাবে একমত হয়েছেন।
তারা বলেন, শিক্ষা সহযোগিতা সবোর্চ্চ অগ্রাধিকার পাবে। বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে চার হাজার নেপালী শিক্ষার্থী লেখা পড়া করছে। তারা বলেন, আমরা এই সহযোগিতা উচ্চ পযার্য়ে নিয়ে যাব।
নেপালের মন্ত্রী বাংলাদেশের শিক্ষকদের প্রশংসা করে বলেন, তারা আমাদের স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এ সময় নেপালী মন্ত্রীর সঙ্গে ছিলেন, ঢাকায় নিযুক্ত নেপালের চার্জ দ্যা এ্যাপেয়ার্স ধন বাহাদুর ওলি, এবং মন্ত্রীর ব্যাক্তিগত সচিব রাম চন্দ্র বাসিনেট এবং বাংলাদেশী তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে ছিলেন তাঁর ব্যাক্তিগত সচিব ড. মাহমুদ হাসান।