ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৫০:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

বাংলাদেশে সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

| ২ জ্যৈষ্ঠ ১৪২৩ | Monday, May 16, 2016

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বাংলাদেশের সাম্প্রতিক হামলার ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে উল্লেখ করে দেশে সন্ত্রাসীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, শুধু বাংলাদেশে নয়, বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। সারা বিশ্বে এখন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। তবে বাংলাদেশে যা ঘটছে, তা বিচ্ছিন্ন কিছু ঘটনা। দেশে গড়ে উঠা কিছু সন্ত্রাসী এ সকল হামলা করছে। যুক্তরাষ্ট্রের মুখ্য উপ-সহকারী মন্ত্রী উইলিয়াম ই টুডের নেতৃত্বে একটি মাকির্ন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
মন্ত্রী বলেন, আমরা এ ধরনের ঘটনা প্রতিরোধ করতে চাই। হামলা হওয়ার আগেই প্রতিরোধ করতে হবে। আমরা দেশে সন্ত্রাসী হামলা সফলভাবে মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। তিনি বৈঠকে মাকির্ন প্রতিনিধি দলের সদস্যদেরকে বলেন, বাংলাদেশের মানুষ কখনো এ ধরনের সন্ত্রাসী হামলা পছন্দ করে না।
মন্ত্রী বলেন, বাংলাদেশের লোক সন্ত্রাসী হামলার সম্মুখিন হয়নি। কেননা তারা সন্ত্রাসবাদকে সমর্থন করে না। দেশে দৃশ্যতঃ কোন ধর্মীয় পক্ষপাত নেই। খান বলেন, মাকির্ন প্রতিনিধিরা এই বাস্তবতা স্বীকার করে নিয়েছেন।
বৈঠক শেষে মাকির্ন দূত সাংবাদিকদের বলেন, বৈঠকে আমাদের ভাল আলোচনা হয়েছে। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র এর আগে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ বিরোধী যৌথ প্রচারণা চালাতে মতৈক্যে পৌঁছে। তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আন্তর্জাতিক লড়াইয়ে আমাদের সহায়তা কি ভাবে আরো বাড়ানো যায়, সে বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। তিনি বলেন, বাংলাদেশ আমাদের খুব দৃঢ় অংশীদার এবং আমরা ঐক্যবদ্ধভাবে আন্তর্জাতিক সন্ত্রাসবাদ মোকাবেলা করছি।
বৈঠকে পুলিশের আইজি একেএম শহীদুল হক, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিঞা, কাউন্টার ট্যারোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।