ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫০:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো. আবদুল হামিদ।

| ১১ বৈশাখ ১৪২৫ | Tuesday, April 24, 2018

বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদকে শপথ পড়ান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ছবি: বঙ্গভবনবঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদকে শপথ পড়ান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ছবি: বঙ্গভবনদ্বিতীয় মেয়াদে বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন মো. আবদুল হামিদ। তিনি বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে আবদুল হামিদকে শপথ পড়ান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

আবদুল হামিদই বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, যিনি টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন শুরু করলেন। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর আবদুল হামিদ ছাড়া আরও ১৬ জন রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শপথ পাঠের সময় আবদুল হামিদের পরনে ছিল পাঞ্জাবি ও মুজিব কোট।

আজকের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ বিভিন্ন পেশার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি মো. আবদুল হামিদকে পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে আবদুল হামিদের কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না।

এর আগে ২০১৩ সালের ২৪ এপ্রিল প্রথম মেয়াদে বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছিলেন আবদুল হামিদ।