ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:১১:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশের নিরাপত্তা বিষয়ে সহযোগিতা করতে চায় রাশিয়া

| ২৯ আষাঢ় ১৪২৩ | Wednesday, July 13, 2016

বাংলাদেশের নিরাপত্তা বিষয়ে সহযোগিতা করতে চায় রাশিয়া নিরাপত্তা বিষয়ে সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাতোভ। গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় নিহতদের প্রতি শোক প্রকাশ করে তিনি বলেন, চাইলে রাশিয়া নিরাপত্তা বিষয়ে সহযোগিতা করতে পারে।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন রাশিয়ার রাষ্ট্রদূত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাতকালে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সাক্ষাতকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও যুদ্ধ পরবর্তী সময়ে রাশিয়ার সহযোগিতার কথা স্মরণ করেন। বিদ্যুৎ সেক্টরসহ বিভিন্ন ক্ষেত্রে রাশিয়ার সহযোগিতার প্রশংসা করেন তিনি। প্রধানমন্ত্রী বিভিন্ন সেক্টরে আরো বিনিয়োগ করতে রাশিয়ার প্রতি আহ্বান জানান।

নবনিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত জানান, তার দেশের ব্যবসায়ীরা বিভিন্ন খাতে বাংলাদেশে বিনিয়োগ করতে প্রস্তুত। ব্যবসা-বাণিজ্যে দুই দেশের নিজস্ব মুদ্রায় বিনিময় করার প্রস্তাব দেন রাষ্ট্রদূত। এবং দুই দেশের বাণিজ্য বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। সেসময় তিনি বাংলাদেশের গার্মেন্টস শিল্পের গুণগত মান বৃদ্ধির প্রশংসা করেন।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারি পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইয়ের সাক্ষাতের একদিন পরই বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।