ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:২৭:২০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশীদের জন্য ভিসা পদ্ধতি সহজ করবে ভারত সরকার

| ১৩ কার্তিক ১৪২১ | Tuesday, October 28, 2014

বাংলাদেশীদের জন্য ভিসা পদ্ধতি সহজ করবে ভারত সরকার

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পংকজ শরন বলেছেন, ভারত সরকার বাংলাদেশীদের জন্য ভিসা পদ্ধতি আরো সহজীকরন করতে চায়। যদিও সামান্য সমস্যা রযেছে তা জররুী সমাধানের চেষ্টা চলছে। ব্যবসায়ীদের জন্য মাল্টিপল ভিসা আরো বৃদ্ধি করা হবে। তিনি সোমবার বিকেলে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন মিলনায়তনে বন্দর, কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা বলেন।

তিনি আরো বলেন, ভারত বাংলাদেশের সাথে সব সময় ভালো সম্পর্ক রাখতে চায়। উভয় দেশের মধ্যে ব্যবসা বানিজ্য আরো সম্প্রসারন করতে চায়। অচিরেই ভারত সরকারের অর্থায়নে ঈশ্বরদিতে কন্টেইনার ডিপো করবে। আর এ জন্য আমাদের সমীক্ষা চলছে। আশা করি, খুব শিগগিরই এর কাজ শুরু হবে।

এ সময় হাইকমিশনারের ফাস্ট সেক্রেটারি বিজয় সেল ভারেজ, কাস্টমস কমিশনার মাহবুবুজ্জামান, বেনাপোল বন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোশিয়েশন’র সভাপতি মফিজুর রহমান সজন, সিএন্ডএফ এজেন্ট ফেডারেশনের মহাসচিব আলহাজ্ব শামসুর রহমান, সাধারন সম্পাদক এমদাদুল হক লতা, খাইরুজ্জামান মধুসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।