ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৫৯:০০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে প্রকৌশলীদের নেতৃত্ব দিতে হবে : এলজিআরডি মন্ত্রী

| ১৬ মাঘ ১৪২৩ | Sunday, January 29, 2017

চট্টগ্রাম: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ২০২১ সালে মধ্যম ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়নে প্রকৌশলীদের নেতৃত্ব দিতে হবে।
মন্ত্রী শনিবার আইইবি চট্টগ্রাম কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৫৭তম সম্মেলন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
প্রফেসর ড. ইঞ্জিনিয়ার এস এম নজরুল ইসলাম সভাপতিত্বে ড. প্রকৌশলী এম এ রশিদ স্মৃতি স্মারক বক্তৃতা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মুনাজ আহমেদ নূর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
খন্দকার মোশাররফ হোসেন আরো বলেন, বর্তমান সরকার দেশব্যাপী অবকাঠামোগত উন্নয়নে রাস্তা-ঘাট, ব্রীজ, কালভার্ট নির্মাণসহ ঢাকা শহরে মেট্রোরেল চালু, উড়াল সড়ক নির্মাণ ও কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। নদীর নাব্যতা ধরে রাখতে নদী ও টারশিয়ারি খাল খনন এবং ভূ-পৃষ্ঠের পানি ব্যবহারের জন্য পুকুর খনন কর্মসূচি গ্রহণ করেছে। এ সকল উন্নয়ন কর্মকান্ডের নেতৃত্ব প্রকৌশলীদের দিতে হবে।
মন্ত্রী বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে ১৯৭১ সালে সাড়া দিয়ে যেমনি আমরা বিজয় ছিনিয়ে স্বাধীনতা অর্জন করেছি, তেমনি উন্নত দেশ গঠনে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডাকেও সকলকে সাড়া দেওয়ার সময় এসেছে।
২০০৮ সালে ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়ার যে ডাক দিয়েছেন সে ডাক হচ্ছে- অর্থনৈতিক মুক্তির ডাক, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত দেশ গড়ার ডাক।
তিনি বলেন এ ডাকে সাড়া দিয়ে প্রকৌশলীদেরও দেশ গঠনে এগিয়ে আসতে হবে।
তিনি প্রকৌশলী এম এ রশিদের কর্মজীবনের বিভিন্ন দিক তুলে ধরে তার দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রকৌশলীগণকে কাজ করার আহ্বান জানান।