ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৪৭:৫৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বর্তমান সরকার শিশুবান্ধব সরকার : ডেপুটি স্পিকার

| ৯ আষাঢ় ১৪২৪ | Friday, June 23, 2017

ঢাকা : সমাজে অভিভাবকহীন অসহায় শিশু যাদের দেখভাল করার মতো কেউ নেই কিংবা অভিভাবক থাকলেও সন্তানের লালন পালনে অসমর্থ এমন শিশুদের জন্য সরকারিভাবে শিশুপল্লী গড়ে তোলার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।
এসওএস শিশু পল্লীর কার্যক্রমে সহযোগিতা করার জন্য সমাজের বিত্তবান শ্রেণির প্রতিও আহ্বান জানান তিনি।
বুধবার রাজধানীর শ্যামলীতে এসওএস শিশুপল্লীতে আন্তর্জাতিক শিশুপল্লি দিবস উদ্যাপনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান ডেপুটি স্পিকার।
ডেপুটি স্পিকার বলেন, সরকারি সহযোগিতায় এতিমখানা, প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের মত আরো অনেক মহৎ উদ্যোগ আওয়ামী লীগ সরকারের আমলেই নেয়া হয়েছে। ১৯৭২ সালে এস ও এস শিশু পল্লির প্রতিষ্ঠাতা প্রফেসর হারম্যান মেইনারকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুপল্লি প্রতিষ্ঠার জন্য শ্যামলীতে জায়গা বরাদ্দ দিয়েছিলেন। বর্তমানে ঢাকাসহ রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, বগুড়া, সিলেট ও বাগেরহাটে এর কার্যক্রম পরিচালিত হচ্ছে।
তিনি বলেন, বর্তমান সরকার শিশুবান্ধব সরকার। শিশুদের কল্যাণে এ সরকার অনেক কাজ করছে।