ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:০৪:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বর্তমান সরকারের অধীনে দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব : সেতুমন্ত্রী

| ১৭ চৈত্র ১৪২৩ | Friday, March 31, 2017

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি) বলেছেন, কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রমাণ করে বর্তমান সরকারের অধীনে দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।
তিনি আজ সকালে গাজীপুর মহানগরীর শিল্পনগরী টঙ্গীর গাজীপুরা এলাকায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে বিআরটির ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লায় আমাদের মূল লক্ষ্য ছিল নিরপেক্ষ, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা। জয়-পরাজয়ের বিষয় জনগণের। সুষ্ঠু নির্বাচন করতে আমরা সফল হয়েছি।
নিজ দলীয় প্রার্থীর পরাজয়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আমরা দলকে ঐক্যবদ্ধ করতে পারিনি। কিন্তু নারায়ণগঞ্জে ঐক্যবদ্ধ রাখা সম্ভব হয়েছিল।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল সম্পর্কে তিনি বলেন, কুসিক নির্বাচনের ফলাফল আমাদের ফোকাস নয়, ফোকাস হচ্ছে এ নির্বাচনটা সুষ্ঠু, অবাধ এবং নিরপেক্ষ হয়েছে কি-না। এটা আমাদের ফার্স্ট প্রায়োরিটি।
তিনি বলেন, নির্বাচনে হারা-জিতা এটা জনগণের বিষয়। কিছু দিন আগে একটা অবাধ, নিরপেক্ষ নির্বাচনে আমরা নারায়ণগঞ্জে জিতেছি। কুমিল্লা অবশ্য পৌরসভা থাকাকালেও কোনদিন আমরা জিততে পারিনি।
সেতুমন্ত্রী আরো বলেন, কুমিল্লা যখন পৌরসভা ছিল, তখনও আমরা জিততে পারিনি। সিটি কর্পোরেশন হওয়ার পরও বিএনপি জিতেছে। তবে জয়-পরাজয়ে ভোটের ব্যবধান অনেক কমেছে।
সেতুমন্ত্রী মহাসড়কের যানজট কমানোর প্রসঙ্গে বলেন, মহাসড়কের যে সকল পয়েন্টে যানজট হবে, সেখানেই ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। এ লক্ষ্যে গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছয়টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। আর গাজীপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত আরো নয়টি ফ্লাইওভার নির্মাণ করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক জলিল, বিআরটির প্রকল্প পরিচালক প্রকৌশলী সানাউল হক উপস্থিত ছিলেন।