ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:১১:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বরগুনায় পুরোহিতকে হত্যার হুমকি দিয়ে চিঠি

| ১৯ আষাঢ় ১৪২৩ | Sunday, July 3, 2016

 

 

 

 

তিনি বলেন, সকাল ১০টার দিকে মন্দিরে ঢুকে ওই চিঠি পান পুরোহিত। চিঠিতে লেখা রয়েছে ‘তোর মাথা নিয়ে যাব এই আমাদের ইচ্ছা, আমরা এখন কিলিং মিশনে আছি বরগুনা জেলায়।

“মৃত্যুবরণ, হত্যা, পুরোহিত তোর মৃত্যু আমাদের হাতে, কাউকে কিছু বললে তোর মৃত্যু হবে ২৪ ঘণ্টায়। প্রচারে: পুরোহিত হত্যা সংগঠন’।”

গুলশানে একটি স্প্যানিশ বেকারিতে জিম্মি সঙ্কট চলাকালে শনিবার ভোররাতে সাতক্ষীরা সদর উপজেলার এক মন্দিরের সেবায়েত পঞ্চাশোর্ধ্ব ভবসিন্ধু বরকে কুপিয়ে আহত করে অজ্ঞাত অস্ত্রধারীরা।

চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। একই সময়ে কিশোরগঞ্জে এক সেবায়েতকে কোপানোর চেষ্টা করা হয়।

গুলশানের ওই হোটেলে বিদেশিসহ ২০ জিম্মিকে জবাই করে হত্যা করা হয়েছে বলে সেনাসদর।

এর আগে শুক্রবার সকালে ঝিনাইদহ সদর উপজেলার উত্তর কাষ্ঠসাগরা গ্রামের শ্রী শ্রী রাধামদন গোপাল বিগ্রহের (মঠ) সেবায়েত শ্যামানন্দ দাসকে (৫০) একই কায়দায় কুপিয়ে হত্যা করা হয়।

গত দেড় বছরে লেখক-প্রকাশক, ব্লগার, অনলাইন অ্যাক্টিভিস্ট, সমকামী অধিকার কর্মী, বিদেশি, বৌদ্ধভিক্ষু, ধর্মান্তরিত ও ভিন্ন মতের মুসলিম ধর্মগুরুসহ বেশ কয়েকজন হিন্দু পুরোহিতকে একই কায়দায় কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এসব ঘটনার বেশ কয়েকটিতে জঙ্গি সংগঠন আইএস দায় স্বীকার করলেও  সরকার দেশে আইএসের অস্তিত্ব অস্বীকার করে আসছে।

গুলশানের ঘটনার দায়ও স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠনটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘটনাকে জঙ্গি হামলা হিসেবে অভিহিত করেছেন।