ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৩৮:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একসূত্রে গাঁথা : চিফ হুইপ

| ১৫ পৌষ ১৪২৩ | Thursday, December 29, 2016

চিফ হুইপ এর চিত্র ফলাফল

ঢাকা : চিফ হুইপ আ.স.ম ফিরোজ বলেছেন, বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একসূত্রে গাঁথা ।
আজ রাজধানীর হোটেল রাজমনি ইশা খাঁ মিলনায়তনে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ ও জয়বাংলা মোশন পিকচার এর যৌথ উদ্যোগে বঙ্গবন্ধ,ু মুক্তিযুদ্ধ এবং আমাদের চলচ্চিত্রের গল্প” শীর্ষক আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস, আনন্দের মাস। সুদীর্ঘ সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতি ১৬ই ডিসেম্বর বিজয় অর্জন করে। আর একমাত্র বঙ্গবন্ধুর আহ্বানেই এদেশের আপামর জনতা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে।
তিনি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে মুক্তিযুদ্ধের জন্ম হতো না। আর মুক্তিযুদ্ধের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।
আ, স,ম ফিরোজ বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার উদ্যোগে যথাযথ বিচারিক প্রক্রিয়ার বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচারের মাধ্যমে জাতিকে মানসিক গ্লানি থেকে মুক্ত করেছেন।
চিফ হুইপ বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের জন্য অর্থের পাশাপাশি উপযুক্ত উদ্যোগের প্রয়োজন। তিনি বঙ্গবন্ধুকে নিয়ে ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি প্রাইভেট টিভি চ্যালেনগুলোতে নাটক প্রচারের ক্ষেত্রে দর্শক শ্রোতাদের মনোযোগ ও আকর্ষণ ধরে রাখতে সুনির্দিষ্ট নীতিমালা তৈরি করা প্রয়োজন বলে মনে করেন।
তিনি তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্ম নিয়োগের আহ্বান জানান। সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ এর সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কবি মেজর (অবঃ) শেখ হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা চলচ্চিত্র ব্যক্তিত্ব আহসান উল্লাহ মনি ও কবি দিদার চৌধুরী।