ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৩৪:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ফতুল্লায় মন্দিরে বখাটেদের হামলা ঘটনাস্থল পরিদর্শনে বিডি.এম.ডব্লিও ও হিন্দু মহাজোট।

| ২৯ মাঘ ১৪২৩ | Saturday, February 11, 2017

Image may contain: 2 people, people standing

নারায়ণগঞ্জের ফতুল্লায় কালিপূজার উৎসব চলার সময় নাচতে না পেরে একদল বখাটে একটি মন্দিরে হামলা চালিয়েছে।

এসময় নারীসহ চারজনকে মারধর করে ভাংচুর চালায় বখাটেরা।বৃহস্পতিবার রাত ১০টায় ফতুল্লার যমুনা ডিপোর পাশে অবস্থিত ঋষিপাড়া কালি মন্দিরে এঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন পারুল রানী (৬০), গণেশ দাস (৪৫),সাগর (৩৫) ও রতন (৩০)। আহত গণেশ দাস  জানান, বৃহস্পতিবার রাত ১০টায় মন্দিরে কালিপূজার উৎসব চলছিলো।

Image may contain: 3 people, people standing

তখন মিউজিকের তালে শিশু-কিশোর, নারী-পুরুষ সবাই উৎসব মেতে উঠে। এসময় স্থানীয় বখাটে যুবক সিয়াম ও তানভিরসহ প্রায় ১০ থেকে ১৫ জন মন্দিরে এসে হাজির হয় এবং কাউকে কিছু না বলেই নাচতে শুরু করে।

এসময় তাদের বার বার চলে যাওয়ার জন্য অনুরোধ করার পরও তারা তাতে কর্নপাত করেনি। এক পর্যায়ে আমরা মিউজিক বন্ধ করে দিলে তারা ক্ষিপ্ত হয়ে মন্দিরের ভিতরে প্রবেশ করে হাড়ি পাতিল ভাংচুর করে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখে।
তখন এর প্রতিবাদ জানালে ওই বখাটেরা নারীসহ ৪জনকে এলোপাতাড়ি পিটাতে থাকে।

ফতুল্লা মডেল থানা পুলিশের পক্ষথেকে জানানো হয়েছে , বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা চলছে। তবে মন্দির কমিটির পক্ষ থেকে অভিযোগ করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপরোক্ত ঘটনায়  গত ১০ /০২/২০১৭ইং তারিখ বিকাল ৩টায় বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ,ও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের একটি প্রতিনিধিদল  ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোজ খবর নিতে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল পরিদর্শনকালে  বাংলাদেশ মাইনোরিটি ওয়াচের প্রেসিডেন্ট এ্যাড.রবীন্দ্র ঘোষ

Image may contain: 2 people, people standing

 

এর প্রতিনিধিত্বে সাথে ছিলেন সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার ও সিনি:সহ-সভাপতি বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট,মানবাধিকারকর্মী পম্পা মূর্খাজী, দিলীপ সরকার প্রমুখ। প্রতিনিধিদল ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে শান্তনা দিয়ে সার্বক্ষনিক পাশে থাকা ও আইনি সহায়তা দেওয়ার আশ্বাস প্রদান করেন।এবং অবিলম্বে এই হামলার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতি পূরণের ব্যাবস্থা করতে  সরকারের প্রতি জোর আহ্বান জানান।

পরে প্রতিনিধি দল পাগলার পাগলনাথ মন্দির পরিদর্শন করেন পরিদর্শনকালে মন্দিরের সেবায়েত বলেন একটি চক্র এই মন্দিরের কিছু অংশ দখল করতে মরিয়া হয়ে উঠেছে তারা তার ক্ষতি সাধনের চেস্টা করছেন বলেও তিনি অভিযোগ করেন।

Image may contain: 8 people, people standing