ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:১১:১২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

প্রতারণার অভিযোগে ওলামা দলের নেতা আটক

| ১৬ বৈশাখ ১৪২৩ | Friday, April 29, 2016

পাবনা প্রতারণার অভিযোগে বরিশালে সিরাজগঞ্জ জেলা ওলামা দলের নেতা এনামুল হককে আটক করা হয়। ছবি : এনটিভিপ্রতারণার দায়ে সিরাজগঞ্জ জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক শেখ মো. এনামুল হককে বরিশাল থেকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বরিশাল সিটি করপোরেশন এলাকার মল্লিক রোডের এক বাসা থেকে তাঁকে আটক করা হয়।

মল্লিক রোডের জসিম হাওলাদারের ভাড়া বাড়ি থেকে বরিশাল মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশ এনামুল হককে আটক করে। আটক এনামুল হক সিরাজগঞ্জ সদর উপজেলার দিয়ারপাঁচিল গোয়ালপাড়ার বাসিন্দা। তিনি জেলা জাতীয়তাবাদী ওলামা দলের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ওলামা দলের সদস্য।

এনামুল জাতীয়তাবাদী তাঁতীদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি হুমায়ুন ইসলাম খানের মালিকানাধীন মিশাম অ্যাগ্রো ফিড লিমিটেডে কাজ করতেন।

প্রতিষ্ঠানের পরিচালক মিলন ইসলাম খান জানান, এনামুল কোম্পানির ২০ লাখ টাকা ব্যাংক থেকে উত্তোলন করে উধাও হয়েছিলেন। এর আগেও কোম্পানির আরো কোনো অর্থ আত্মাসাত করেছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা ও বরিশাল কোতোয়ালি থানার এসআই রেজাউল করিম জানান, গত ১৩ এপ্রিল দুপুরে সিরাজগঞ্জ শহরের জুবলী বাগানের ভাড়াবাড়ি থেকে বনবাড়িয়া এলাকায় অবস্থিত মিশাম অ্যাগ্রো ফিড লিমিটেডের কার্যালয়ের উদ্দেশে বেরিয়ে যান এনামুল। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

এ ঘটনায় মিশাম অ্যাগ্রো ফিড লিমিটেডের পরিচালক মিলন ইসলাম খান বাদী হয়ে ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ১৪ এপ্রিল একটি ও ২৫ এপ্রিল আরো একটি মামলা দায়ের করেন। এ ছাড়া এনামুলের পরিবারের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়।

পুলিশ জানায়, নিখোঁজের ১৩ দিন পর মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে বৃহস্পতিবার বিকেলে বরিশাল থেকে এনামুলকে আটক করা হয়। তাঁকে সিরাজগঞ্জে নিয়ে আসা হচ্ছে। থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

  1.  

     

     

     

     

     

    Edit BioDescribe Who You Are

     

    Add Featured Photos

  2.  

     

     

     

     

     

    Photos

    'ব্রহ্মপুত্রের বিষাক্ত জলে নামবে লাখো পুণ্যার্থী লাঙ্গলবন্দে কাল শুরু পুণ্যস্নান দিলীপ কুমার মণ্ডল, নারায়ণগঞ্জ    ১২ এপ্রিল, ২০১৬ ০০:০০  ‘হে লৌহিত্য তুমি আমার পাপ হরণ কর’। এই মন্ত্র পড়েই আগামীকাল বুধবার থেকে লাঙ্গলবন্দের ব্রহ্মপুত্র নদে স্নান করবে লাখ লাখ হিন্দু পুণ্যার্থী। পাপমুক্ত হওয়ার বাসনায় ময়লা ও দুর্গন্ধময় ওই নদে স্নান করবে পুণ্যার্থীরা। কারখানার রাসায়নিক বর্জ্যে ব্রহ্মপুত্রের দশ কিলোমিটার এলাকার পানি বিষাক্ত, কালো ও দুর্গন্ধ হয়ে পড়েছে। এ কারণে ওই নদে স্নান করা দূরের কথা, নদের পার দিয়ে হাঁটাও দুরূহ হয়ে পড়েছে।  জানা গেছে, প্রাচীনকাল থেকেই নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে দেশ-বিদেশের হিন্দু পুণ্যার্থীরা পাপ মুক্তির আশায় ব্রহ্মপুত্র নদে ডুব দিয়ে আসছে। আগামীকাল থেকে দুই দিনব্যাপী চলবে এবারের স্নানোৎসব।  এ সময় পুণ্যার্থীরা লাঙ্গলবন্দের তিন কিলোমিটার এলাকাজুড়ে ১৩টি ঘাট দিয়ে স্নানোৎসবে অংশ নেবে।  সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন কল-কারখানার রাসায়নিক বর্জ্যে লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্রের পানি কালো, ময়লা ও দুর্গন্ধ হয়ে পড়েছে। ওই পানিতে গোসল করলেই শরীরে চুলকানি ও এলার্জি দেখা দেয়।  এ বিষয়ে এলাকাবাসী জানায়, বন্দরের কামতাল এলাকার টোটাল ফ্যাশন ও বাশার পেপার মিলের রাসায়নিক বর্জ্য সরাসরি ব্রহ্মপুত্র নদে পড়ছে। এ কারণে পানি ময়লা ও বিষাক্ত হয়ে পড়েছে। লাঙ্গলবন্দ স্নানোৎসব কমিটির আহ্বায়ক সরোজ কান্তি সাহা জানান, ব্রহ্মপুত্রের দূষিত ও ময়লা পানির কারণে এ বছর অষ্টমী স্নানে লাখো পুণ্যার্থীকে দুর্ভোগ পোহাতে হবে। কয়েকটি কলকারখানার কারণে ব্রহ্মপুত্র বিষাক্ত হয়ে যাবে এটা গ্রহণযোগ্য নয়। বিষয়টি জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরকে জানানো হয়েছে।  স্থানীয় স্বপন দাস জানান, ওই দুটি মিলের ময়লা পানি সরাসরি নদে মিশে যাওয়ায় পানি স্নান করার অনুপযুক্ত হয়ে পড়েছে। যারা প্রতিদিন ওই পানিতে গোসল করছে তাদের শরীরে চুলকানি দেখা দিচ্ছে।  গৃহবধূ লক্ষ্মী রানী সরকার বলেন, ‘ব্রহ্মপুত্রের জল দিয়ে আমরা রান্নাবান্না থেকে শুরু করে যাবতীয় গৃহস্থালি কাজ করতাম। সেই জল বিষাক্ত হয়ে যাওয়ায় এখন আর ব্যবহার করা যাচ্ছে না।’  এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তরের সিনিয়র পরিদর্শক আল মাহমুদ বলেন, ‘আমরা সরেজমিনে ব্রহ্মপুত্র ঘুরে নদের পানি বিষাক্ত হওয়ার সত্যতা পেয়েছি। টোটাল ফ্যাশন ও বাশার পেপার মিলকে কারণ দর্শাও নোটিশ দিয়েছি।’  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম বলেন, ‘নদের পানি দূষণমুক্ত ও স্বচ্ছ রাখতে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে নদ দূষণের সঙ্গে জড়িত মিল দুটির বর্জ্য ব্যবস্থাপনা মুখ বন্ধ করে দেওয়া হয়েছে।’ - See more at: http://www.kalerkantho.com/print-edition/priyo-desh/2016/04/12/346726#sthash.qG6oVc7U.dpuf'

    Manik Chandra Sharkar's photo.

    পশ্চিম গুজরা দুর্গা মন্দির's photo.

  3.  

     

     

     

     

     

     

    Friends · 2,110

     

    Ruddro Protap

    10 new posts

     

    Monoranjan Ghosal

    10 new posts

     

    Dipan Mitra

    10 new posts

  4.  

     

     

     

    English (US) · English (UK) · বাংলা · অসমীয়া · हिन्दी · Español

    Privacy · Terms · Cookies · Advertising · Ad Choices ·

    Facebook © 2016