ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:২১:৪৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পৌরসভা নির্বাচনে প্রস্তুত ইসি

| ২৩ ভাদ্র ১৪২২ | Monday, September 7, 2015

EC_election_commisionনিউজডেস্ক :: সারাদেশে পৌরসভা নির্বাচন অনুষ্ঠানে প্রস্তুত নির্বাচন কমিশন। নির্বাচন অনুষ্ঠানের জন্য সম্মতি জানিয়ে ইসিকে চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ভোটের জন্য এরইমধ্যে প্রাথমিক প্রস্তুতি শেষ করেছে ইসি।

ডিসেম্বরের মধ্যে সারাদেশে পৌরসভা নির্বাচন অনুষ্ঠানে নিজেদের প্রাক প্রস্ততি শেষ করছে ইসি। সারাদেশে মোট পৌরসভা ৩শ ২৩টি। সর্বশেষ পৌরসভা নির্বাচন হয়েছিল ২০১১ সালে। আইন অনুযায়ী ৫ বছর পূর্ণ হবার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বিধান আছে। আগে এ রকম নির্বাচন সময়মতো না হলেও এবার হচ্ছে।

সচিব নির্বাচন কমিশন মো. সিরাজুল ইসলাম জানান, সামনে দু’টি বড় নির্বাচন আছে। ২০১১ সালের পর পৌরসভা নির্বাচন হচ্ছে। ইউনিয়ন পরিষদের নির্বাচনও আসছে। স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেয়া হয়েছিলো, তারা ইসি’কে জানানোর পর এ নিয়ে প্রস্তুতি গ্রহণ শুরু হয়।

নির্বাচন কমিশন বলছে, নভেম্বর থেকে স্কুল পর্যায়ে বিভিন্ন পরীক্ষা শুরু হলেও সব দিক বিবেচনা করে ডিসেম্বরের মধ্যে মেয়াদ শেষ হওয়া ২শ ৪০টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠান করবেন তারা।

নির্বাচন কমিশন সচিব বলেন, ডিসেম্বরের মধ্যেই নির্বাচন সম্পন্ন করা সম্ভব। তবে সবার জন্য ইতিবাচক হয় এমন সিদ্ধান্তই নেয়া হবে। জানুয়ারিতে ভোটার তালিকার খসরা প্রকাশ করা হবে। তাই আগেই নির্বাচন সেরে ফেলতে চায় কমিশন।