ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৩৯:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পূজা করলে কুপিয়ে মারার হুমকি দিয়ে মন্দিরে চিঠি

| ২৬ আষাঢ় ১৪২৩ | Sunday, July 10, 2016

cccccccccccccccccccc

নিজস্ব প্রতিবেদক : ‘পূজা করলে তোদেরকে কুপিয়ে মারা হবে’- এ ধরনের হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে সাতক্ষীরার একটি মন্দিরে।

শনিবার সকালে হাতে লেখা চিঠিটি তালা উপজেলার খলিসখালী ইউনিয়নের হাজরাপাড়া কালীমন্দিরে পৌঁছায়। চিঠিটি মন্দিরের পুরোহিত তপন চ্যাটার্জিকে সম্বোধন করে লেখা হয়েছে। পুরোহিত ছাড়াও হত্যার হুমকি দেওয়া হয়েছে মন্দির পরিচালনা কমিটির সদস্য মোহন চ্যাটার্জি ও সোমনাথ লাহিড়ীর নামে।

চিঠিটি পাঠানো হয়েছে তথাকথিত ইসলামী স্টেট (আইএস) এবং জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নামে।

এ চিঠির খবরে খলিসখালী এলাকায় হিন্দু জনগোষ্ঠীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় পুরোহিত তপন চ্যাটার্জির ছেলে মিঠুন চ্যাটার্জি পাটকেলঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের আলী মন্দির এলাকা পরিদর্শন করেন।  রোববার তিনি বলেন, ‘এটা সন্ত্রাসীদের হুমকি। এই হুমকিদাতাদের চিহ্ণিত করে তাদের আইনে সোপর্দ করা হবে।’

খলিসখালীর ইউপি চেয়ারম্যান মোজাফফর রহমান জানান, তিনি তাঁর পরিষদের সব সদস্যকে নিয়ে জনগণের ভীতি ও হতাশা দূর করতে কাজ করছেন। তিনি হিন্দুদের পাশে রয়েছেন জানিয়ে বলেন, সন্ত্রাসীদের চিহ্ণিত করে বিচারের মুখোমুখি করা হবে।

মন্দিরে পাঠানো চিঠিতে বলা হয়, ‘আজ আমরা ইসলাম রক্ষার জন্য রাস্তায় নেমেছি। আজ সারা বিশ্বে ইসলাম ধুলোয় মিশে যাচ্ছে। এর সাথে মিশে আছে সনাতন ধর্মাবলম্বীরা এবং বিদেশি এবং এ দেশীয় দোসররা। তাই দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দু পূজা অনুষ্ঠান বন্ধ করতে হবে। বন্ধ না করলে কুপিয়ে হত্যা করা হবে। তাই সারা দেশের ন্যায় সাতক্ষীরার খলিসখালীতে কোনো পূজা অনুষ্ঠান চলবে না।

হাজরাপাড়া মন্দিরে নিত্য পূজা হবে না এবং তপন চ্যাটার্জি, মোহন চ্যাটার্জি ও সোমনাথ লাহিড়ী যদি কোনো পূজা করে তাহলে তোদের কুপিয়ে মারা হবে। আমরা সাতক্ষীরাতে সর্বপ্রথম ইসলামী পতাকা তুলবই।’

চিঠির নিচে লেখা রয়েছে, জেএমবি (আইএস)। এনটিভি