ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৩৩:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় আইজিপি বললেন : সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইলে বিপদ হবে

| ১৫ আশ্বিন ১৪২৫ | Sunday, September 30, 2018

রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে আজ শনিবার জাতীয় পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় বক্তব্য দেন আইজিপি মো. জাবেদ পাটোয়ারী।

আসন্ন শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যদি দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায় তবে তাদের জন্যে সমূহ বিপদ অপেক্ষা করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী। আজ শনিবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে জাতীয় পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভায় তিনি এমন হুঁশিয়ারি জানান।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘আমরা অতীতেও কঠোর হস্তে তাদের সেই সকল কর্মকাণ্ড রুখে দিয়েছি। আমরা আশাবাদী এবং তাদের জন্যে আমাদের হুঁশিয়ারি যে, আপনারা যদি এমন কিছু চিন্তা করে থাকেন যে বাংলাদেশ শান্ত বাংলাদেশ, সুন্দর বাংলাদেশ, নিরাপদ বাংলাদেশকে আপনারা অনিরাপদ করবেন, অশান্ত করবেন, এবং ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করবেন। তাহলে আপনাদের জন্য সমূহ বিপদ অপেক্ষা করছে।’

এ ছাড়া আইজিপি বলেন, ১০ বছর আগেও সারা দেশে পূজামণ্ডপের সংখ্যা ছিল ৯ হাজারের মতো। আর এ বছর সেই সংখ্যা ৩০ হাজার। বর্তমান সরকারের অসাম্প্রদায়িক মনোভাবের কারণেই তা সম্ভব হয়েছে। সংশ্লিষ্ট সবার সহযোগিতা নিয়ে সুষ্ঠুভাবে দুর্গাপূজা উদযাপনের জন্য পরিষদের নেতাদের প্রতি আহ্বান জানান জাবেদ পাটোয়ারী। একই সঙ্গে কোনো ধরনের গুজবে কান না দিয়ে যেকোনো পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেওয়ারও আহ্বান জানান তিনি।

আজ দেশের সব জেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এই সভায় অংশ নেন। সভায় র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদও উপস্থিত ছিলেন।