ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:১৭:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পুলিশ হবে সেবক, শাসক নয় : প্রধানমন্ত্রী

| ৩০ ভাদ্র ১৪২৪ | Thursday, September 14, 2017

 

Image result for পুলিশ হবে সেবক, শাসক নয় : প্রধানমন্ত্রী

রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে বৃহস্পতিবার সকালে ৩৪তম বিসিএস ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশেই দাঁড়িয়ে আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পুরানো  ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীর উদ্দেশে বলেছেন, ‘আপনারা স্বাধীন দেশের পুলিশ, বিদেশি শোষকদের পুলিশ নন; আপনারা জনগণের পুলিশ।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আরো প্রতিজ্ঞা করুন, আমরা এমন পুলিশ গঠন করব, যে পুলিশ হবে মানুষের সেবক, শাসক নয়।’

আজ বৃহস্পতিবার সকালে রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৪তম বিসিএস ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এর আগে তিনি কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী। কুচকাওয়াজে ২৬ নারী কর্মকর্তাসহ ১৪১ শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন। এর আগে সকালে হেলিকপ্টারে করে সারদায় পৌঁছান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আমি আমাদের পুলিশ বাহিনীকে সব সময় আইনের রক্ষকের ভূমিকা হিসেবে দেখতে চাই। দেশের প্রচলিত আইন, সততা ও নৈতিক মূল্যবোধই হবে পেশাগত দায়িত্ব পালনের পথপ্রদর্শক।’

পেশাগত দায়িত্ব পালনের সময় জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে সর্বাধিক গুরুত্ব দিতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী জানান, পুলিশে আরো ৫০ হাজার জনবল নিয়োগের সিদ্ধান্তে এরই মধ্যে ৪২ হাজার ২২৫টি পদ সৃষ্টি করা হয়েছে। বর্ধিত জনবলের সঙ্গে যানবাহন ও সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে।

এ ছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূল এবং এই কাজে মদদদাতাদের আইনের আওতায় আনতে কাউন্টার টেররিজম ইউনিট গঠনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

বিকেলে রাজশাহীর পবা উপজেলার হরিয়ান এলাকার রাজশাহী চিনিকল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা। এ সময় রাজশাহীর বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে তাঁর।