ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:২৬:৫১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’, ৩ জঙ্গি নিহত!

| ২৫ জ্যৈষ্ঠ ১৪২৩ | Wednesday, June 8, 2016

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে', ৩ জঙ্গি নিহত!

ঢাকাঃ ঢাকা ও রাজশাহীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন, যারা নিষিদ্ধ সংগঠন জেএমবির সদস্য বলে কর্মকর্তারা বলছেন। মঙ্গলবার ভোররাতে ঢাকার পল্লবীতে এবং রাজশাহীর গোদাগাড়ির ফরাদপুর চাপড়া গ্রামে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

ঢাকায় নিহত দুজনের নাম-পরিচয় জানা না গেলেও রাজশাহীতে নিহত জালাল উদ্দিন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কালীনগর লক্ষ্মীপুর গ্রামের তাবজুল হকের ছেলে।

পুলিশ বলছে, জেএমবির সদস্য জালাল গত বছর বাগমারার সৈয়দপুর চকপাড়া আহমদিয়া মসজিদে বোমা বিস্ফোরণে নিহত যুবককে সেখানে বোমা নিতে সহযোগিতা করেছিলেন। গত ২৫ ডিসেম্বর ওই ঘটনায় নিহতের পরিচয় না পাওয়ায় তার লাশ দাফন করেছিল আঞ্জুমান মফিদুল ইসলাম।

গোদাগাড়ী থানার ওসি ফরহাদ হোসেন বলেন, সোমবার জালালকে আটকের পর মসজিদে বোমায় নিহত ওই যুবকের পরিচয় জানতে পেরেছেন তারা। তিনি জালালের পাশের গ্রাম রূপনগরের আবু সালেকের ছেলে তারেক আজিজ। তারেকের বাড়িতে অভিযান চালিয়ে তার স্ত্রী তাসলিমাকে আটক করা হয়েছে এবং তিনি ওই ঘটনায় নিহত যুবক তার ছেলে হওয়ার কথা স্বীকার করেছেন বলে জানান ওসি ফরহাদ।

তিনি বলেন, “জালাল ও তাসলিমাকে নিয়ে তাদের আরেক সহযোগীকে ধরতে রাত ৩টার দিকে ফরাদপুর চাপড়া গ্রামে অভিযানে যায় পুলিশ। সেখানে জেএমবির সদস্যরা পুলিশকে লক্ষ করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে জালাল নিহত ও তিন পুলিশ আহত হন।”

ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল, পাঁচটি ‘হাতবোমা’ ও একটি রামদা উদ্ধার করা হয়েছে বলে ওসি জানান।

এদিকে ভোর ৪টার দিকে পল্লবীর কালশী এলাকার লোহার ব্রিজের পাশে গোলাগুলিতে দুই ‘জেএমবি সদস্য’ নিহত হন বলে পল্লবী থানার এসআই আনোয়ার হোসেন জানান। তাদের নাম পরিচয় তিনি জানাতে পারেননি। বলেছেন, দুজনের বয়স আনুমানিক ৩২ ও ৪০ বছর।

মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, “নিহত দুইজন উত্তরবঙ্গ থেকে আসা জেএমবি নেতা। পুলিশ তাদের আসল পরিচয় জানার চেষ্টা করছে।”

ঘটনার সংক্ষিপ্ত বিবরণে তিনি বলেন, গোয়েন্দা পুলিশের (ঢাকা দক্ষিণ) একটি অভিযানের সময় সন্দেহভাজন ওই জঙ্গিরা গুলি ছুড়লে পুলিশও ‘আত্মরক্ষার জন্য’ গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে মাসুদুর রহমানের ভাষ্য।

তিনি বলেছেন, পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিনটি গুলি ও তিনটি হাতবোমা উদ্ধার করেছে।