ঢাকা, মে ৭, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:২৮:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পুতুল রানী দাসের হত্যার প্ররোচনাকারীদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরামের উদ্যোগে মানববন্ধন।

| ২৮ আশ্বিন ১৪৩০ | Friday, October 13, 2023

---

মুন্সি গঞ্জের সিরাজদিখান এর গোয়া গ্রামের গৃহবধূ পুতুল রানী দাস কে পরোচনা  ও নির্যাতন করে তার স্বামী ও শ্বাশুরীর বিরুদ্ধে তাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে ।পুতুল রানী দাস (২৫) এর বিগত ৪ বছর পূর্বে বিবাদী তার স্বামী মহাদেব দাস (৪০), পিতা-মৃত বাহাদুর দাস, সাং-হাতরপাড়া, থানা-সিরাজদিখান, জেলা-মুন্সীগঞ্জ সহিত পারিবারিকভাবে বিবাহ হয় এবং তাদের সংসারে দুই বছর বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে। গত ২৭/০৮/২০২৩ইং তারিখে রাতে সামান্য বিষয়কে কেন্দ্র করিয়া বিবাদীগন আমার বোন পুতুল রানী দাসকে এলোপাথারীভাবে কিল, ঘুষি ও লাথি মারিয়া শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করিয়া বলে যে তুই মরতে পারিস না এই বলিয়া বিভিন্ন ধরনের মিথ্যা অপবাদ দিয়ে আত্মহত্যার প্ররোচনা দেয়। বিবাদীগনের গালিগালাজ সহ মিথ্যা অপবাদে ও আত্মহত্যার প্ররোচনার পুতুল রানী দাস মানসিক ভাবে ভেঙ্গে পড়ে এবং বসত ঘরের ভিতরে থাকা কেরোসিন গায়ে ঢেলে দিয়ে তার শরীরে আগুন লাগাইয়া দিলে তার সারা শরীরের প্রায় অর্ধেক অংশ পুড়ে যায়। তার ডাক চিৎকারে আশপাশের লোকজন আগাইয়া আসিয়া তার শরীরের আগুন নিভিয়ে তাকে গুরুতর ঝলসানো অবস্থায় উদ্ধার করিয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে  চিকিৎসারত অবস্থায় গত ০৫/০৯/২০২৩ইং তারিখ রাতে মৃত্যু বরন করেন।মৃত্যুর পর তার বড় ভাই বাদী হয়ে গত ৬/০৯/২০২৩ইং তারিখে সিরাজদিখান থানায় একটি হত্যা মামলা দায়ের করে যাহার মামলা নং- ০৫ । মামলার বাদী পুতুল রানী দাসের ভাই তপন দাস বলেন মামলা হওয়ার পর আসামির পরিবার গাঁধাকা দিয়েছে  আজ পর্যন্ত পুলিশ এযাহার নামীয় কোন আসামিকে গ্রেফতার করতে পারিনি। তাই গত ১০১০/২০২৩ইং তারিখে রাতে পুতুল রানী বিশ্বাস এর পরিবার সংক্ষুব্ধ হয়ে ন্যায় বিচারের জন্য গত ১৩ অক্টোবর ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরামের উদ্যোগে এক মানববন্ধনে অংশগ্রহণ করে । উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল মানিক চন্দ্র সরকার এর সভাপতিত্ত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেন্য ব্যাক্তিত্ত্ব বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরাম কেন্দ্রীয় কমিটির মন্যবর সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল , সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নারী কমান্ডার আশালতা বৈদ্য ,সহ-সভাপতি কালীপদ মজুমদার,অধ্যাপক অশোক তরু,প্রণব মঠ অধ্যক্ষ শ্রী সঙ্গীতানন্দ গণেশ মহারাজ, হিন্দু সংস্কার সমিতির সভাপতি অধ্যাপক হিরেন্দ্রনাথ বিশ্বাস,ভক্ত সংঘের উপদেষ্টা নিত্যগোপাল ঘোষ,বিশ্বাস,ভক্ত সংঘের সাঃ সম্পাদক অনিল পাল, আইন বিষয়ক সম্পাদ এড. বাসুদেব গুহ, সহ-সাঃ সম্পাদক এড. মৃনাল কান্তি দত্ত বাপ্পি, দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল,প্রচার সম্পাদক লোকনাথ বিশ্বাস,সহ প্রচার সম্পাদক সঞ্জিত মন্ডল,আরও ছিলেন হিন্দু যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমন গোস্বামী পুলক ,সহ-সভাপতি দিপংকর সাহা(নয়ন) সাধারন সম্পাদক মানিক সরকার, সাংগঠনিক সম্পাদক মোহন দাস, হিন্দু ছাত্র ফোরামের কেন্দ্রেীয় কমিটির সভাপতি অজয় কুমার বিশ্বাস, সহ-সভাপতি রাজীব দাস, সাঃ-সম্পাদক সুফল কুমার মন্ডল,সাংগঠনিক সম্পাদক সঞ্জীত দাস সহ হিন্দু ফোরাম,হিন্দু যুব ফোরাম ও হিন্দু ছাত্র ফোরামের কেন্দ্রীয়,জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু ফোরামের নেতৃবৃন্দরা বলেন  নির্যাতনকারী ও তার পরিবার যতইশক্তিশিলী হউকনা কে তাদের অভিলম্বে গ্রফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্যান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।