ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৫৭:০২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

পাবনায় হিন্দু সেবক খুনের ঘটনায় মামলা

| ২৮ জ্যৈষ্ঠ ১৪২৩ | Saturday, June 11, 2016

পাবনার হেমায়েতপুরে ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সেবক নিত্যরঞ্জন পাণ্ডে খুনের ঘটনায় মামলা হয়েছে।

আশ্রমের সাধারণ সম্পাদক যুগোল কিশোর ঘোষ বাদী হয়ে শুক্রবার রাতে পাবনা সদর থানায় এ মামলা দায়ের করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হাসান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত ১১টার দিকে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সাধারণ সম্পাদক সেবক নিত্যরঞ্জন পাণ্ডে খুনের ঘটনায় মামলা দায়ের করেছেন।

ওসি আরও জানান, এ হত্যাকাণ্ডের কোনো ক্লু উদ্ধার করা যায়নি। এছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার সম্ভব হয়নি। তবে পুলিশ ক্লু উদ্ধার ও দোষীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।

ওসি আব্দুল্লাহ আল হাসান আরও জানান, হত্যার ধরন দেখে মনে হচ্ছে দেশের বিভিন্নস্থানে পরিকিল্পত হত্যার মতোই দুর্বৃত্তরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার ভোর ৫টার দিকে ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রমের সেবক নিত্যরঞ্জন পাণ্ডে প্রতিনিদনের মতো সকালে হাটতে বের হলে পাবনা মানসিক হাসপাতালের উত্তরপাশে প্রধান ফটকের সামনে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

তিনি প্রায় ৩৬/৩৭ বছর ধরে পাবনার ঠাকুর অনুকূল চন্দ্র আশ্রমে সেবক হিসেবে কর্মরত ছিলেন। তার স্ত্রী-সন্তানরা গোপালগঞ্জে থাকেন।

আশ্রমের সদস্য বলাই কৃষ্ণ ঘোষ জানান, নিহত নিত্যরঞ্জন পাণ্ডে একজন সাদাসিধে, নির্লোভ ও ভাল মনের মানুষ ছিলেন। তার সঙ্গে কারো শত্রুতা ছিল না।

এদিকে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট’।

‘সাইটের দাবি, আইএসের সংবাদ সংস্থা ‘আমাক’ জানিয়েছে বাংলাদেশের পাবনায় হিন্দু সেবক নিত্যরঞ্জন পাণ্ডে খুনের কথা স্বীকার করেছে আইএস।