ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩৫:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পাঠ্যবইয়ের পরিবর্তন আনা ঠিক হয়নি : জাফর ইকবাল

| ২৩ পৌষ ১৪২৩ | Friday, January 6, 2017

জাফর ইকবাল এর চিত্র ফলাফল

হেফাজতে ইসলামসহ কয়েকটি গোষ্ঠীর দাবির মুখে স্কুলের পাঠ্যবইয়ে পরিবর্তন আনা ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন শিক্ষাবিদ ড. মুহ্ম্মদ জাফর ইকবাল।

আজ বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ‘শিক্ষাঙ্গনে শান্তি ও মূল্যবোধ চর্চা : আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা শেষে জাফর ইকবাল এ কথা বলেন। পাঠ্যপুস্তকে ভুল থাকা দুঃখজনক উল্লেখ করে জড়িতদের শাস্তিও দাবি করেন তিনি।

ঔপন্যাসিক ও বিজ্ঞান কল্পলেখক জাফর ইকবাল বলেন, ‘আমাদের মূল্যবোধের মধ্যে হিন্দু-মুসলমান বিভেদ, সাম্প্রদায়িকতা থাকা উচিত না। সবাইকে এর প্রতিবাদ করার আহ্বান জানান তিনি।

নগরীর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে এই মতবিনিময় সভার আয়োজন করে বেসরকারি সংস্থা গণস্বাক্ষরতা অভিযান ও আইডিয়া।

গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরীর সঞ্চালনায় এতে শিক্ষাবিদ ও শিক্ষাপ্রশাসনের কর্মকর্তারা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।