ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৪৪:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

পদ্মা হতে প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করবে রাজধানীবাসীকে ঢাকা ওয়াসা

| ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ | Friday, May 26, 2017

মুন্সীগঞ্জ : পদ্মা হতে প্রতিদিন ৪৫ কোটি লিটার পানি সরবরাহ করবে রাজধানীবাসীকে ঢাকা ওয়াসা।
আজ মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার নির্মাণাধীন পদ্মা-যশোলদিয়া পানি শোধনাগার পরিদর্শন কালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম খান সাংবাদিকদের এ কথা জানান।
লৌহজং উপজেলার যশোলদিয়ায় ৯২ একর জায়গায় এই পানি শোধনাগার নির্মাণ কাজ চলছে।
তিন হাজার ৫০৯ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)। প্রকল্পটি বাস্তবায়ন হলে পদ্মা নদী থেকে পানি এনে তা বিশুদ্ধ করার পর পাইপের মাধ্যমে প্রতিদিন ৪৫ কোটি লিটার বিশুদ্ধ খাবার পানি ঢাকার ৩৫ লাখ মানুষের মধ্যে সরবরাহ করা সম্ভব হবে।
সাংবাদিকদের কাছে প্রকল্পের অগ্রগতি সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরে প্রকল্প কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এই মেঘা প্রকল্পটি ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। ইতোমধ্যেই ৪০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।
মাওয়া সার্কেল থেকে তিন কিলোমিটার পশ্চিমে মেদিনিমন্ডল ইউনিয়নের এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্প বাস্তবায়ন হলে রাজধানীবাসী পর্যাপ্ত বিশুদ্ধ পানি পাবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ২৮ অক্টোবর হোটেল সোনারগাঁও থেকে প্রকল্পস্থলে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পদ্মা-যশোলদিয়া পানি শোধনাগারের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন।