ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৪৪:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নয়া দিল্লির উদ্দেশে জয়শংকরের ঢাকা ত্যাগ

| ১২ ফাল্গুন ১৪২৩ | Friday, February 24, 2017

ঢাকা: ভারতের পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শংকর বাংলাদেশে তার ২০ ঘন্টার ঝটিকা সফর শেষে আজ সকালে নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরে আমন্ত্রণ জানাতে ও দুই দেশের মধ্যে সহযোগিতার বিষয়গুলো নিয়ে দ্বি-পক্ষীয় পর্যালোচনা করতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে গতকাল বিকেলে জয়শংকর বৈঠক করেন।
সফরকালে ভারতীয় পররাষ্ট্র সচিব জয়শংকর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল বিকেলে সাক্ষাৎ করেন এবং পরে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের বিষয়টি চুড়ান্ত করেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বছরের এপ্রিলে ভারত সফরের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শংকর আমন্ত্রণ জানান।
একটি শান্তিপূণর্, স্থিতিশীল ও সমৃদ্ধ বাংলাদেশের পক্ষে ভারত সরকারের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন জয়শংকর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ, জ্বালানি, উন্নয়ন অংশীদারিত্ব এবং সক্ষমতাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন খাতে ভারতের সহযোগিতার প্রশংসা করেন।
পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে, দু’দেশের মধ্যকার বিদ্যমান সহযোগিতার অগ্রগতির ক্ষেত্রে ঐকমত্যসহ আরও নতুন এবং উদ্ভাবনী কিছু বিষয়ের সহযোগিতায় তারা উভয়ে সন্তোষ প্রকাশ করেন ।