ঢাকা, মে ৩, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৪৬:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নেতৃত্বে আসছেন সজীব ওয়াজেদ জয়?

| ৭ কার্তিক ১৪২৩ | Saturday, October 22, 2016

joy

প্রথমবারের মতো কাউন্সিলর হয়ে আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি দলের নেতৃত্বে আসছেন কিনা এ আলোচনা চলছে কাউন্সিলের ভেতরে বাইরে।

জয় গুরুত্বপূর্ণ কোন নেতৃত্বে আসবেন নাকি শুধু সদস্যই থাকবেন সেটা জানার জন্য কাউন্সিল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। কাউন্সিলে পূর্ণাঙ্গ কমিটি না হলে অপেক্ষা করতে হতে পারে আরো কয়েকদিন।

তবে, সম্মেলনে যোগ দেওয়া কাউন্সিলররা সজীব ওয়াজেদ জয়কে রাজনীতিতে আরো সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন। নেতৃত্বে আসার আহ্বান জানিয়েছেন স্বয়ং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

এদিকে সৈয়দ আশরাফুল ইসলামের প্রতিধ্বনিত করে কাউন্সিলররাও সজীব ওয়াজেদ জয়কে সক্রিয় রাজনীতিতে নেতৃত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন।

তবে আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলের প্রথম দিনে জেলা নেতারা বলেন, সভাপতি শেখ হাসিনা যে নেতৃত্ব বেছে নেবেন তাই তারা মেনে নেবেন।

এর আগে, দুপুরের পর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন চলারসময়  মঞ্চে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সেসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জানান রংপুরের কাউন্সিলর হিসেবে এবারের সম্মেলনে যোগ দিয়েছেন সজীব ওয়াজেদ জয়।

কাউন্সিল অধিবেশনে  বক্তৃায় ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সজীব ওয়াজেদ জয়ের অবদান তুলে ধরেন জেলার নেতারা। জয়কে সক্রিয় রাজনীতি আসার দাবি জানান তারা।

সম্পাদকীয় রিপোর্ট উপস্থাপন করে তিনে বলেন, যে কোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী আর সবাই ঐক্যবদ্ধ থাকলে পৃথিবীর কোনো শক্তিই এই দলকে নিঃশেষ করতে পারবে না।

সৈয়দ আশরাফ তার বক্তব্যে আওয়ামী লীগের আত্মত্যাগের ইতিহাস তুলে ধরে বলেন, ‘জন্ম থেকেই আওয়ামী লীগের সঙ্গে আত্মত্যাগের মহান ইতিহাস জড়িয়ে আছে। এ দল ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ সব ক্ষেত্রেই আত্মত্যাগের মহান ইতিহাস রচনা করেছে।’