ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:২২:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

আজ তিনটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন রাষ্ট্রপতি

| ৩ মাঘ ১৪২৩ | Monday, January 16, 2017

ঢাকা: রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত জানতে আজ বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি এবং গণফ্রন্টের সাথে আলোচনা করবেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, পরবর্তী নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে আলোচনার জন্য গত ১২ জানুয়ারি আটটি রাজনৈতিক দলের কার্যালয়ের ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, ১৭ জানুয়ারি রাষ্ট্রপতি খেলাফত মজলিস, জমিয়ত-ই-উলেমা-ই-ইসলাম বাংলাদেশ এবং ১৮ জানুয়ারি বাংলাদেশ মুসলিম লীগ ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) সাথে আলোচনা করবেন।
নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সাথে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং এরই অংশ হিসেবে গত ১৮ ডিসেম্বর তিনি বিএনপি’র সাথে আলোচনা করেন।
ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (এরশাদ) সহ এ পর্যন্ত তিনি ২৩টি রাজনৈতিক দলের সাথে আলোচনা করেছেন।
কাজী রকিবউদ্দিন আহমদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারিতে শেষ হওয়ার কারণে রাষ্ট্রপতি এই সংলাপের উদ্যোগ নিয়েছেন।