ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৩০:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নিজ খরচে প্রচার সামগ্রী অপসারণে ইসির নির্দেশ

| ২৭ কার্তিক ১৪২৫ | Sunday, November 11, 2018

Related image

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভবন, দোকান, স্থাপনা এবং যানবাহন থেকেও ছবি বা পোস্টার জাতীয় প্রচার সামগ্রী নিজ খরচে অপসারণ করতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ রোববার নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অপসারণের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দোকান, রাস্তাঘাট, যানবাহন, ও বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনাসহ বিভিন্ন জায়গায় যাদের নামে পোস্টার, লিফলেট, ব্যানার, ফেস্টুনসহ অন্যান্য প্রচার সামগ্রী রয়েছে তাদের আগামী ১৪ নভেম্বরের মধ্যে এসব প্রচার সামগ্রী নিজ খরচে অপসারণের জন্য নির্বাচন কমিশন নির্দেশ প্রদান করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ ছাড়া যেসব ব্যক্তি বা যৌথ মালিকানাধীন ভবন, প্রতিষ্ঠান, দোকান, যানবাহন ও স্থাপনায় প্রাচার সামগ্রী রয়েছে সেসব ভবন, প্রতিষ্ঠান, দোকান, যানবাহন, স্থাপনার মালিকদেরকেও নিজ নিজ উদ্যোগ এবং নিজ খরচে তা অপসারণ করতে হবে। এ বিষয়ে সিটি করপোরেশন ও পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় ঠিকানার প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

১৪ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশনের নির্দেশ প্রতিপালন না করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণকে কেন্দ্র করে নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার আগে এসব পোস্টার, ব্যানার বা ফেস্টুন সরিয়ে ফেলতে উঠেপড়ে লেগেছে ইসি। তারই ধারাবাহিকতায় ইসি মূলধারার গণমাধ্যমসহ টুইটার কিংবা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও প্রচার করছে।