ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:২৪:২১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নিউইয়র্কে ঈদ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

| ১৮ ভাদ্র ১৪২২ | Wednesday, September 2, 2015

pm s hasina

নিউজডেস্ক :: নিউইয়র্কে ঈদ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৩ সেপ্টেম্বর থেকেই তিনি হোটেল গ্র্যান্ড হায়াতে অবস্থান করবেন। ২৪ সেপ্টেম্বর ঈদুল আযহা উদযাপিত হবার কথা।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ ঢাকা থেকে টেলিফোনে এনআরবি নিউজকে জানান, যে জাতিসংঘ সাধারণ অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন। তিনি আরও জানান, ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগের কথা প্রধানমন্ত্রীর।

নিউইয়র্কে অবস্থানকালে ‘কেমন দেখতে চাই পরবর্তী বিশ্ব’ শীর্ষক একটি সম্মেলনে অংশ নেবেন তিনি। এ সম্মেলনে বাংলাদেশকে বিশেষভাবে সম্মান জানানোর কথা। তথ্য-প্রযুক্তিসহ মানুষের জীবনমানের উন্নয়নে অপরিসীম ভূমিকার জন্যে শেখ হাসিনাকে একটি আন্তর্জাতিক পুরস্কারেও ভূষিত করার কথা। আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলতি বছরের

আইসিটির টেকসই উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে বলে জানা গেছে অর্থাৎ ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের সুফল সম্পর্কে আন্তর্জাতিক মহলেরও সম্যক একটি ধারণা সৃষ্টি হয়েছে। ২৬ সেপ্টেম্বর এ পুরস্কারটি হস্তান্তরের কথা।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন জানান, এবারও বাংলাদেশের জন্যে চমক থাকবে। বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি ঘটিয়েছে বলে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে সম্মান জানাতে চায়। আর সম্মানেরকেন্দ্র বিন্দু হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।