ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:১৯:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে রিট

| ৬ পৌষ ১৪২৩ | Tuesday, December 20, 2016

নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত চেয়ে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন জেলার বরইপাড়া গ্রামের বাসিন্দা শাহ জালাল। আসন্ন নাসিকের নির্বাচনে বিজয়ী জনপ্রতিনিধিদের অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা হালনাগাদ না হওয়া পর্যন্ত এ নির্বাচন স্থগিতের আবেদন করেন তিনি। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সোমবার রিট আবেদনটি জমা দেয়া হয় বলে রিটপ্রার্থীর আইনজীবী ইউনুছ আলী আকন্দ জানিয়েছেন।

আবেদনে তিনি উল্লেখ করেন, নাসিকের মেয়াদ শেষ হয়েছে ২৭ নভেম্বর। মেয়াদোত্তীর্ণ এই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার নেই। কিন্তু ভোটার তালিকায় গত মেয়াদের মেয়র ও কাউন্সিলররাই রয়ে গেছেন বলে এ তালিকা ত্রুটিপূর্ণ। ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের পর বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা হালনাগাদ না করা পর্যন্ত নির্বাচন স্থগিত চাওয়া হয়েছে আবেদনে। আজ মঙ্গলবার বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে বলে জানান ইউনুস। রিট আবেদনে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের তফসিল, ভোটার তালিকা ও সীমানা নির্ধারণ কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুল চাওয়া হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটে বিবাদী করা হয়েছে।