ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:০০:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

না’গঞ্জের বন্দরে পূজামন্ডপে হামলা ও প্রতীমা ভাংচুর : পরির্দশনে হিন্দু মহাজোট

| ১৮ কার্তিক ১৪২৩ | Wednesday, November 2, 2016

ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর ও গোপালগঞ্জে মন্দির ভাংচুর ও তাণ্ডবলীলার রেশ না কাটতেই গতকাল ১ নভেম্বর মঙ্গলবার রাতে আবারো নারায়ণগঞ্জের বন্দরে আমিন আবাসিক এলাকায় গিয়াসউদ্দিন স্কুলের গলিতে চাঁদার দাবীতে পূজামন্ডপে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা হামালা চালিয়ে কালীমূর্তি ভাঙচুর করেছে।হামলায় মন্দিরের সভাপতি জয়দেব দাস(৫০)সহ আরো ৬/৭ জন আহত হয়েছে। আহতদের সবাইকে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনারর পর হিন্দু অধ্যুষিত ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
আজ বিকেলে জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার ও মহাজোট নারায়ণগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি সুভাষ সাহার নেতৃত্বে একটি প্রতিনিধি দল আক্রান্ত পূজামন্ডপ পরিদর্শনে গেলে পূজামন্ডপের পূজা উদযাপন কমিটির সভাপতি জয়দেব দাস(৫০) জানান,গতকাল রাত সাড়ে ১০ টার দিকে পূজামন্ডপে যখন আরতি ও ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান চলছিল এসময় এলাকার সন্ত্রাসী হাসিব(২৪), আরাফাত(১৯), ইমন(২০) ও মাজহারুল(২৩) দলবল নিয়ে এসে মন্দির সংশ্লিষ্ট যুবকদের কাছে ‘ফুর্তি’ করার জন্য ২০০০ টাকা দাবী করে। মন্দির কর্তৃপক্ষ টাকা দিতে অপারগতা প্রকাশ করায় দু’পক্ষের মধ্যে মৃদু কথা কাটাকাটি হয়। এর জের ধরে কিছুক্ষণ পরই অভিযুক্ত দুই সহোদর হাসিব(২৪) ও আরাফাত(১৯) ও উভয়ের পিতা এলাকার বিএনপি নেতা আ: হালিম সঙ্গীয় দলবল নিয়ে মন্দিরে চড়াও হয়ে ‘মালাউনের বাচ্চাগো’ কোপা বলে এলোপাতারি কিল ঘুষি ও লোহার ধাতব পদার্থ দিয়ে আঘাত করতে থাকে।

ঘটনার আকস্মিকতায় আতঙ্কে হুড়োহুড়িতে অনেক নারী-পুরুষ-শিশুও আহত হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। উদ্ভুত পরিস্থিতিতে উপস্থিত ভক্ত নারীপুরুষগণ কালীমূর্তি রক্ষায় মানবঢাল হয়ে দাঁড়িয়ে আহত অবস্থায় মূল মূর্তি রক্ষা করতে পারলেও মূর্তির কয়েকটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে পড়ে গেছে সরেজমিনে দেখা গেছে।সন্ত্রাসী ঘটনার পরপর স্থানীয় সাংসদ একেএম সেলিম ওসমান হামলাকারীদের বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা নিতে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। আজ দুপুর ২-৩০ মিনিটে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফোনে এ প্রতিনিধিকে জানান, ঘটনার সঙ্গে জড়িত আ: হালিমকে গ্রেফতার করা হয়েছে।তবে,এখনো কেউ মামলা করেন নি।

এদিকে সাংসদের নির্দেশে জাতীয় পার্টির স্থানীয় নেতা আবু জাহের আজ বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।এদিকে আজ সন্ধ্যায় মন্দিরের সভাপতি জয়দেব দাস(৫০) ৬জনকে আসামী করে বন্দর থানায় একটি মামলা দায়ের করছেন বলে জানা গেছে। অন্য আসামীরা পলাতক থেকে মামলা না করার জন্য ভূক্তভোগিদের উপর অস্বাভাবিক চাপ প্রয়োগ করছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
তবে,শেষপর্যন্ত বন্দর থানায় মামলা রেকর্ড হওয়ার খবর পাওয়া গেছে। মামলা দায়ের হওয়ার পর গ্রেফতার প্রধান আসামী আ:হালিম থানা হাজত থেকেই হুঙ্কার দিয়েছেন,’বের হয়ে বাদী ও সহযোগীদের শাযেস্তা করা হবে’।

এ অবস্থায় এলাকায় থমথম পরিবেশ বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মন্দিরে পুলিশ প্রহরা রয়েছে।আজই প্রতিমা বিসর্জন দেয়া হবে বলে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন। সেসময় আরও উপস্থিত ছিলেন হিন্দু যুব মহাজোটের বন্দর উপজেলা সভাপতি গোপাল চন্দ্র মন্ডল,প্রচার সম্পাদক রতন দাস,ছাত্রমহাজোটের সভাপতি বিনয় মন্ডল ,সাধারন সম্পাদক পার্থ সারথী দাস,উপদেষ্টা অভিজিৎ সাহা, হিন্দু  মহাজোট বন্দর উপজেলা শাখার তথ্য ও গবেষনা বিষক সম্পাদক শান্তিরঞ্জন দাস প্রমুখ।