ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:২৮:২১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নাঃগঞ্জ জেলা হিন্দু মহাজোটের বিক্ষোভ মিছিল ও রাজপথ অবরোধ

| ১৮ অগ্রহায়ন ১৪২৩ | Friday, December 2, 2016

২ ডিসেন্বর শুক্রবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট  নারায়ণগঞ্জ জেলার উদ্দ্যোগে ব্রাহ্মনবাড়ীয়ার নাসিরনগরসহ সারাদেশের হিন্দু নির্যাতন ও দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়ার প্রতিবাদে হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী ঢাকাসহ সারা বাংলাদেশে এক যোগে সকল জেলা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও রাজপথ অবরোধ অনুষ্ঠিত হয়েছে।

হিন্দু মহাজোট নাঃগঞ্জ জেলা নেত্রীবৃন্দ শহীদ মিনারে সমাবেশ শেষে  বিক্ষোভ মিছিল বের করে নগরের প্রধান সড়কের বিভিন্ন যায়গায় মাটিতে শুয়ে রাজপথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন এসময় দাবী আদায়ে সংগঠনের নেতারা স্লোগান দিতে থাকেন। উক্ত বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করেন বিডি এম ডব্লিও । উক্ত বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রেীয় কমিটির সিনিঃ সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার এর সভাপতিত্ত্বে  বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি  বিশিষ্ট সংগীত পরিচালক ও গীতিকার সাধনলাল দেবনাথ (এস.ডি লাল), নারায়ণগঞ্জ জেলা হিন্দু মহাজোটের উপদেষ্টা এড. বাদল কৃষ্ণ পোদ্দার, ভারপ্রাপ্ত সভাপতি- সুভাষ সাহা, সিনিঃ সহ-সভাপতি  এডঃ অসিত বরণ দে, সমাজ কল্যাণ ও ত্রাণ সম্পাদক  টিকে পান্ডে,অর্থ সম্পাদক পলাশ চন্দ্র বীর,

দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল, সিনিঃ সহ-সাধারণ সম্পাদক- প্রদীপ কুমার রায়, সহ-সম্পাদক- সম্ভুনাথ সাহা, সহ-সাংগঠনিক সম্পাদক  কার্তিক সুত্রধর, শান্তিরঞ্জণ দাস, হিন্দু মহাজোট বন্দর উপজেলা উপদেষ্টা - গো-কুল চন্দ্র দাস ,রঞ্জিত চন্দ্র নন্দী, হিন্দু যুব মহাজোটের নারায়ণগঞ্জ জেলা সভাপতি  প্রদীপ কুমার সাহা, বন্দর উপজেলা সাধারণ সম্পাদক রঞ্জিত দাস, নারায়গঞ্জ জেলা হিন্দু ছাত্র মহাজোট সহ-সভাপতি- সুফল মন্ডল, সাঃ সম্পাদক পংকজ দেবনাথ, অর্থ-সম্পাদক  বিকাশ দাস, বন্দর উপজেলা ছাত্র মহাজোট সভাপতি  বিনয় কুমার মন্ডল, সাধারণ দাস  প্রার্থ সরাথী দাস, তথ্য ও গবেষণা বিষয় সম্পাদক প্রসেণজিৎ নন্দী সহ হিন্দু মহাজোট, যুব মহাজোট ও ছাত্র মহাজোটের জেলা ও উপজেলার নেত্রীবৃন্দ।

উক্ত প্রতিবাদ সভায় বক্তৃতাকালে নেতৃবৃন্দ বলেন সারাদেশে একের পর এক হিন্দু নির্যাতন ঘটে চলছে। সারাদেশে নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধন, বিক্ষোভ সমাবেশ ও বিভিন্ন প্রতিবাদ সভা হওয়া সত্বেও সরকার হিন্দু নির্যাতন বন্ধ করতে ব্যর্থ হয়েছে। অবিলম্বে এসকল নির্যাতন বন্ধ করা না হলে সারাদেশে রাজপথ অবরোধ সহ দুর্বার আন্দোলন গড়ে তুলে  হিন্দু নির্যাতন বন্ধে সরকারকে বাধ্য করা হবে। আমরা এদেশের নাগরিক সত্যিকারের দেশপ্রেম থাকলে হিন্দু , মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান ভেদ করে যারা দেশে সাম্প্রদায়িক নির্যাতন চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে আন্দোলনের প্রয়োজন হত না। কারণ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা প্রতিটি সরকারের দায়িত্ব। আর এ দায়িত্ব যথাযথভাবে পালন করলে দেশে এ ধরনের ঘটবে না বলে অশাবাদ ব্যাক্ত করেন এবং নির্যাতণ বদ্ধে কঠোর ব্যাবস্থা নিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

Image may contain: 10 people , crowd and outdoor