ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:০৪:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নবীনগরে অসহায় এক হিন্দু পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ি থেকে উচ্ছেদ

| ৪ শ্রাবণ ১৪২৩ | Tuesday, July 19, 2016

নবীনগরে অসহায় পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ি থেকে উচ্ছেদ

নবীনগর পৌর এলাকার ভোলাচং পাল পাড়ায় অসহায় এক হিন্দু পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালিয়ে বাড়ি থেকে উচ্ছেদ করেছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী । রবিবার (১৮/৭) দুপুরে  আকস্মিক এ হামলায় আতঙ্কিত ও ভীতসন্ত্রস্ত হয়ে পরেন ওই পরিবারের দুই মহিলা সদস্য। পরিবারের একমাত্র পুরুষ ব্যক্তি হারাধন পাল মানসিক ভারসম্যহীন হওয়ায় তিনিও বাকরুদ্ধ। ওই পরিবারের অভিযোগ সন্ত্রাসীরা বাড়িতে প্রবেশ করে ঘড়ের আসবাবপত্র বাইরে ফেলে দেয় । এ সময় বাধা দিতে গিয়ে হারাধনের স্ত্রী ও মেয়ে তাদের হাতে লাঞ্চিত হন। হারাধন পালের স্ত্রী জানান, পাশের বাড়ির জীবন পালের সাথে জায়গা সংক্রান্ত বিরোধে একটি মামলা কোর্টে চলমান রয়েছে। এ নিয়ে প্রায়ই জীবন পালের সাথে আমাদের ঝগড়া হত । গতকাল তারই নির্দেশে স্থানীয় মুসলিম ও ঋষি সম্প্রদায়ের কয়েকজন ব্যক্তি হাতে দা, লাঠি নিয়ে কোন কিছুই না বলে বাড়িতে  প্রবেশ করে ঘরের আসবাবপত্র ও মালামাল বাইরে ফেলে দেয়। মিনিট পাঁচেকের মধ্যে পুরু ঘড়টি ভেঙ্গে মাটিতে   মিশিয়ে দেয়ার পর তাদের বাড়ি থেকে বের করে দেন ।

অভিযোগ অস্বীকার করে জীবন পাল বলেন, হারাধন পাল আমার ক্রয় করা সম্পত্তি জোরপূর্বক দখল করে রেখেছে । উক্ত সম্পত্তি ৩৩ বৎসর আগে আমি ভক্ত দাস ও গোবিন্ধ কর্মকারের কাছ থেকে খরিদ করি। দীর্ঘ ৮ বৎসর মহামান্য কোর্টে এ বিষয়ে মামলা চলমান থাকার পর গত বৎসরের ৯ এপ্রিল আমার পক্ষে রায় আসে। প্রয়োজনীয় কাগজপত্র হাতে আসার পর ওই জায়গা আমার দখলে আনি ।  তবে স্থানীয়রা এ প্রতিবেদককে পেয়ে নাম প্রকাশ না করার শর্তে জানান, অসহায় পরিবারের উপর বহিরাগতদের মাধ্যমে পেশী শক্তি দিয়ে নির্যাতন চালানো সম্পুর্ন অমানবিক। গতকাল তারা নিয়মবহির্ভুত ভাবে উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে সন্ত্রাসী স্টাইলে যা সত্যি কষ্টদায়ক।

ভাংচুর ও মারধরের ঘটনায় হারাধনের স্ত্রী মায়া রানী পাল আজ সোমবার দুপুরে নবীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

নবীনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ আহম্মেদ পিপিএম জানান, আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।