ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:১৮:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ধর্ম অবমাননার মামলায় আনিস আলমগীরকে গ্রেপ্তারে পরোয়ানা

| ৩ ফাল্গুন ১৪২৪ | Thursday, February 15, 2018

bdnews24

সাংবাদিক আনিস আলমগীর

হিন্দুদের দেবী সরস্বতীকে নিয়ে ফেইসবুকে ‘অবমাননাকর’ মন্তব্য করায় চট্টগ্রামের আদালতে করা এক মামলায় সাংবাদিক আনিস আলমগীরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

 

আইনজীবী অনুপম চক্রবর্তী মঙ্গলবার মামলাটি করার পর চট্টগ্রামের মহানগর হাকিম মাসুদ পারভেজ গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

অনুপম চক্রবর্তী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক ও ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আনিস আলমগীর সরস্বতী পূজার দিন ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন।

“ওই স্ট্যাটাসে উনি বিদ্যাদেবী সরস্বতীকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। দণ্ডবিধির ২৯৫ ও ৫০১ ধারায় ধর্মীয় অনুভূতিতে আঘাত ও হিন্দু সম্প্রদায়কে অবমাননার অভিযোগ আনা হয়েছে মামলায়।”

মামলার শুনানির সময় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ইফতেখার সাইমুল চৌধুরী ও জ্যেষ্ঠ আইনজীবী নিতাই প্রসাদ ঘোষসহ অর্ধশত আইনজীবী বাদীর পক্ষে উপস্থিত ছিলেন বলে জানান অনুপম চক্রবর্তী।

আনিস আলমগীরের বিরুদ্ধে একই অভিযোগে ঢাকার আদালতেও মামলা হয়েছে।

এদিকে ওই ফেইসবুক স্ট্যাটাস নিয়ে সমালোচনার মুখে ইতোমধ্যে ক্ষমা চেয়েছেন আনিস আলমগীর।