ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৪৩:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৬, আক্রান্ত ৮ হাজার ৩৫৯ জন

| ২৩ মাঘ ১৪২৮ | Saturday, February 5, 2022

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৫৯ জন। এই সময়ে মারা গেছেন ৩৬ জন। তাদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৫ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৮৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২২ দশমিক ৯৫ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৩ দশমিক ৮৩ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৩৬ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৬০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৫ হাজার ৭৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৯ জন। গতকাল ৩৯ হাজার ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৯ হাজার ৫২ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৫৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ৫৮২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫ হাজার ৬০৮ জন। শনাক্তের হার ২৩ দশমিক ৭৮ শতাংশ। গতকাল এই হার ১৮ দশমিক ৯৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৯ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ২৫ জন, খুলনা বিভাগে ৩ জন, চট্টগ্রাম, রংপুর  ও ময়মনসিংহ  বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন।  তবে বরিশাল বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ০৪ শতাংশ।