ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:২৬:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রাষ্ট্রপতির আহ্বান

| ২০ আশ্বিন ১৪২৩ | Wednesday, October 5, 2016

ঢাকা : রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ঐতিহ্য। দেশের এই ঐতিহ্য যাতে কেউ নষ্ট করতে না পারে, এ জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাতে বর্ণ-ধর্ম নির্বিশেষে সকলের প্রতি তিনি আহ্বান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান, বৌদ্ধ ধর্ম কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিসহ ৮ সদস্যের একটি প্রতিনিধি দল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি একথা বলেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলটি বৈঠকে ট্রাস্টের একটি প্রতিবেদন রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন এবং ট্রাস্টের কর্মকা- সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
বৈঠকে তারা ট্রাস্টের বিভিন্ন বাস্তবায়নাধীন ও ভবিষ্যৎ উন্নয়ন কর্মসূচি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন এবং এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহায়তার জন্য তারা তাঁর সহযোগিতা কামনা করেন। তারা রাষ্ট্রপতিকে জানান, বৌদ্ধ পারিবারিক আইন প্রণয়ন প্রক্রিয়াধীন রয়েছে। তারা এ ক্ষেত্রে রাষ্ট্রপতির সহায়তা কামনা করেন।
তারা রাষ্ট্রপতিকে জানান, ট্রাস্ট শিগগির একটি আর্ন্তজাতিক শান্তি সম্মেলন করার পরিকল্পনা করেছে। এই অনুষ্ঠানে তারা প্রধান অতিথি হিসেবে যোগ দিতে রাষ্ট্রপতিকে আমন্ত্রন জানান।
রাষ্ট্রপতি শান্তি সম্মেলন করার উদ্যোগকে স্বাগত জানান।
বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।