ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৫৭:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশে বিনিয়োগে আগ্রহী প্রবাসীদের সহযোগিতা করুন : অর্থমন্ত্রী

| ২৪ আষাঢ় ১৪২৪ | Saturday, July 8, 2017

সিলেট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, প্রবাসী বাঙ্গালিরা দেশে বিনিয়োগ করতে চান। প্রবাসী বিনিয়োগ বাড়লে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা আরো তরান্বিত হবে। তাই, প্রবাসীদের বিনিয়োগে সহযোগিতা করতে সকলকে এগিয়ে আসতে হবে।
আজ শুক্রবার দুপুরে সিলেট চেম্বার মিলনায়তনে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লুৎফুর রহমান, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান প্রমুখ।
সিলেটে আইটি সেক্টরে যুক্তরাজ্য প্রবাসীদের বিনিয়োগের এক উদ্যোগের প্রসঙ্গ টেনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আরো বলেন, সিলেটে শিল্পপ্রতিষ্ঠান গড়ে উঠছে না। এখানে বিনিয়োগের ব্যাপক সম্ভাবনা রয়েছে। আমি আশা করি যারা বিনিয়োগে আগ্রহী সিলেট চেম্বার তাদের জন্য সহযোগিতা করবেন। বর্তমান সরকারও এক্ষেত্রে সবসময় আন্তরিক ।
মেঘালয়সহ ভারতের সেভেন সিস্টারস এর সাথে সিলেটের সংযোগ থাকায় এখানে ব্যবসা বাণিজ্যের সমূহ সম্ভবনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এ সুযোগ কাজে লাগাতে পারলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে এবং দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক প্রসারিত হবে। দু’দেশের সরকারের মধ্যে এমন সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান আছে।
অর্থমন্ত্রী বলেন, স্পেশাল ইকোনমিক জোন প্রতিষ্ঠায় সিলেটের ব্যবসায়ী ও প্রবাসীদের আগ্রহ ও উদ্দীপনা এটি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি চট্টগ্রামের ন্যায় সিলেটেও লেবার কোর্ট স্থাপন করা হবে বলে জানান।
তিনি আগামীতে সিলেট চেম্বারের উদ্যোগে বাণিজ্যমেলা, এনআরবি উইক ইত্যাদি আয়োজনে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। এছাড়াও তিনি সিলেট চেম্বারের জন্য বড় পরিসরে একটি আধুনিক ভবন নির্মানের ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।