ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২৩:৫২:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে: খালেদা

| ১৪ ভাদ্র ১৪২১ | Friday, August 29, 2014

দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে: খালেদা

সুপ্রিমকোর্ট জামে মসজিদের খতিব ও টিভি উপস্থাপক শাইখ নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির  চেয়ারপারসন খালেদা জিয়া। দেশে ‘খুনের রাজত্ব’

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন এ কথা বলেন। ফারুকী হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি এবং ক্ষমতাসীনদের হিংসাত্মক কার্যকলাপের কারণে অপহরণ আর লাশের মিছিলের ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এই এ অবস্থায় জনসাধারণ সব সময় আতঙ্কগ্রস্ত হয়ে দিন কাটাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বিবৃতিতে বলা হয়, ফারুকীকে হত্যার মধ্য দিয়ে আরেকবার প্রমাণ হলো,দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।

বিবৃতিতে বিএনপি নেত্রী বলেন, দেশবাসী এমন  নৈরাজ্যকর থমথমে পরিবেশে বসবাস করছে, যেখানে পরিবার-পরিজন নিয়ে একজন দ্বীনি আলেমকেও দুষ্কৃতকারীদের হাতে জীবন হারাতে হয়।

তিনি অভিযোগ করেন, সরকারের পৃষ্ঠপোষকতা আছে বলেই গুম,খুন ও অপহরণের ঘটনা ঘটিয়ে অপরাধীরা অদৃশ্য হয়ে যাচ্ছে।

সরকারকে অবৈধ আখ্যা দিয়ে তিনি বলেন, এই সরকারের সৃষ্ট কুশাসনের করাল গ্রাস থেকে কেবল দেশের রাজনৈতিক নেতা-কর্মীই নয়,দেশের সম্মানিত বিশিষ্টজনেরাও রেহাই পাচ্ছেন না।’

বিবৃতি খালেদা জিয়া অভিযোগ করেন, সরকার ইচ্ছাকৃতভাবে সন্ত্রাসী গডফাদারদের প্রশ্রয় দিয়ে ভীতিকর পরিস্থিতি তৈরী করে অবৈধ ক্ষমতা ধরে রাখতে চাইছে। এইভাবে হত্যালীলা চালিয়ে দেশব্যাপী রক্তপাত ঘটানোর জন্য সরকারকে একদিন চরম ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

পৃথক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ওই হত্যার ঘটনার নিন্দা জানান। তিনি খুনিদের দৃষ্টান্তমূলক শান্তি দাবি করেন।