ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:০২:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

দেশে আল কায়দা ও জঙ্গিবাদের অস্তিত্ব নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

| ২১ ফাল্গুন ১৪২৩ | Sunday, March 5, 2017

ভোলা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে কোন আল কায়দা ও আইএস’র অস্তিত্ব নেই। তবে দেশে তৈরি কিছু সন্ত্রাসী বাহিনী রয়েছে। ইতোমধ্যে আমাদের নিরাপত্তা বাহিনী যথার্থভাবে তাদের মোকাবেলা করতে সক্ষম হয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার দুপুরে জেলার চরফ্যাসন উপজেলায় সরকারি কলেজে সুধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী আব্দুল্লা আল ইসলাম জ্যাকব।
দেশের মানুষ কোন জঙ্গিবাদ পছন্দ করেন না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা ধার্মিক, কিন্তু ধর্মান্ধ নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবাসী সন্ত্রাসীদের প্রতিহত করেছে। পৃথিবীর অন্যান্য দেশের চাইতে বাংলাদেশ অনেক নিরাপদ।
দেশের উন্নয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, দেশে বর্তমানে বিভিন্ন কাজে নিয়োজিত কয়েক লাখ বিদেশী রয়েছেন। এটাই প্রমাণ করে দেশ এগিয়ে চলছে। দেশে এখন আর হতদরিদ্র নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে দারিদ্র্যমুক্ত হচ্ছে তা এক বিস্ময়।
এসময় শিক্ষার্থীদের উদ্দেশে আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক থেকে সকলকে দূরে থাকতে হবে। মাদক মানুষের উজ্জ্বল সম্ভাবনা ও একটি দেশকে শেষ করে দেয়। জঙ্গি ও মাদকমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের আহবান জানান মন্ত্রী।
কলেজের অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্ব এখানে আরো বক্তব্য দেন বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মো: মারুফ হাসান, জেলা প্রসাশক মো: সেলিমউদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী চরফ্যাসন সরকারি কলেজের ৪তলা নব-নির্মিত অধ্যক্ষ নজরুল ইসলাম একাডেমিক ভবনের উদ্বোধন করেন। পরে উপজেলার দুর্গম এলাকা ঢালচর ও চর কুকরি মুকরিতে ২টি পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্বোধন করেন।